খেলার সময় চিরদিনের মতো নিজের বোনকে হারানোর খবর পায় আকবর

প্রকাশিত: ফেব্রু ১০, ২০২০ / ০৪:০২অপরাহ্ণ
খেলার সময় চিরদিনের মতো নিজের বোনকে হারানোর খবর পায় আকবর

অবশেষে অনূর্ধ্ব-১৯ দলের মাধ্যমেই প্রথমবারের মতো বিশ্বকাপ জিতে নিয়েছে বাংলাদেশ। গতকাল রবিবার ভারতকে ৩ উইকেটে হারিয়ে এই ইতিহাস গড়ে যুবারা।

এই ম্যাচে সারাবিশ্ব দেখেছে অধিনায়ক আকবর আলীর ইস্পাতকঠিন মনোবল আর ঠাণ্ডা মাথার ব্যাটিং। কিন্তু জানেন কি, এই আকবর আলীর জীবনে মাত্র ১৮ দিন আগে কী ভয়াবহ ঘটনা ঘটে গেছে?

এর আগে গত ১৮ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেই ৯ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ। ২১ জানুয়ারি পরের ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে ২০০ বল হাতে রেখে জয় আসে ৭ উইকেটে।

এই দুই জয়ের আনন্দে গোটা দল যখন মশগুল, তখন হাজার মাইল দূরের বাংলাদেশ থেকে আসে ভয়াবহ দুঃসংবাদ। ২২ জানুয়ারি তার একমাত্র বোন খাদিজা খাতুন চলে গেছেন না ফেরার দেশে। যমজ সন্তান জন্ম দিতে গিয়ে মারা যান তিনি।

এমন খবরে খুব স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছিলেন আকবর আলী। কিন্তু তখনই মনে পড়ে দেশের প্রতি দায়িত্ব। বুকে শোক চেপে রেখে দারুণ নেতৃত্বে দলকে নিয়ে যান ফাইনালে। ভারতকে ১৭৭ রানে গুটিয়ে দেওয়ার পর একটা সময় ১৪৩ রান তুলতে ৭ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। ফিরে আসছিল এশিয়া কাপ ফাইনালের স্মৃতি।

সেই মুহূর্তে আকবর আলী ৭৭ বল খেলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলে দেশকে এনে দিলেন বিশ্বকাপ! সেইসঙ্গে বুঝিয়ে দেন, বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত নিয়ে চিন্তা নেই।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন