বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের ভেন্যু পরিবর্তিত হলো

প্রকাশিত: ফেব্রু ৯, ২০২০ / ০১:০৮অপরাহ্ণ
বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের ভেন্যু পরিবর্তিত হলো

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের ভেন্যু হিসেবে ঠিক করা হয়েছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামকে। গত শনিবার জানা গেল, পরিবর্তিত হয়েছে জিম্বাবুয়ে-বাংলাদেশের ওয়ানডে সিরিজের ভেন্যু। নতুন ভেন্যু হিসেবে ঠিক করা হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এই ব্যাপারে দৈনিক সমকালকে বলেন, ‘ভেন্যু পরিবর্তনের পেছনে বিশেষ কোনো কারণ নেই। চট্টগ্রামে নিয়মিতই আন্তর্জাতিক ম্যাচ হয়। বিপিএলের ম্যাচও বেশি থাকে চট্টগ্রামে।

সিলেটে সে তুলনায় কম খেলা থাকে। দেশের অন্যতম সুন্দর এই ভেন্যুতে খেলা বাড়াতে চায় বোর্ড। এজন্যই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ চট্টগ্রাম থেকে সিলেটে নেওয়া হয়েছে। সামনে অস্ট্রেলিয়া আসবে তখন চট্টগ্রামেও খেলা থাকবে।’

এই সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকা পৌঁছাবে জিম্বাবুয়ে। এরপর ১৮-১৯ ফেব্রুয়ারি বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

২২ ফেব্রুয়ারি শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টেস্ট ম্যাচটি খেলার পর সিলেট যাবে জিম্বাবুয়ে দল। সেখানে ১, ৩ ও ৬ মার্চ তিনটি দিবা রাত্রির ওয়ানডে খেলবে জিম্বাবুয়ে ও বাংলাদেশ

এই তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এরপর টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে আবারো ঢাকায় ফিরবে দল দুটি।

টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৯ মার্চ। শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১১ মার্চ। ১২ মার্চ নিজ দেশে ফিরে যাবে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সফরে পাঁচটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলার কথা ছিল জিম্বাবুয়ের। শেষ পর্যন্ত ওয়ানডে সিরিজও খেলবে তারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন