দিল্লিতে ভরাডুবির মুখে বিজেপি, কপালে ভাঁজ অমিত শাহদের

প্রকাশিত: ফেব্রু ৯, ২০২০ / ১১:১১পূর্বাহ্ণ
দিল্লিতে ভরাডুবির মুখে বিজেপি, কপালে ভাঁজ অমিত শাহদের

রাজধানী দিল্লিতে ভরাডুবি নিশ্চিত। সবকটি বুথফেরত সমীক্ষাই জানাচ্ছে, ২০১৫ সালের মতোই এবারও দিল্লিতে ধরা’শা’য়ী হবে ক্ষমতাসীন বিজেপি। আবার ক্ষমতায় আসছেন অরবিন্দ কেজরিওয়াল।

এই অবস্থায় দাঁড়িয়ে ভরাডুবি আন্দাজ করেই দিল্লিতে সাংসদের নিয়ে বৈঠক ডাকলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সূত্রের খবর, বৈঠকে উপস্থিত থাকবেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ অন্যান্যরা।

গতকাল শনিবার অনুষ্ঠিত হয় দিল্লির বিধানসভা নির্বাচন। ফলাফল ঘোষণা করা হবে মঙ্গলবার। তবে বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষার বক্তব্য, দিল্লিতে খুব বেশি হলে ২০টি আসন পাবে বিজেপি। কয়েকটি সমীক্ষা আবার এটাও জানিয়েছে, ৬৮টি আসন পেয়ে ফের দিল্লিতে ক্ষমতায় আসতে চলেছে আম আদমী পার্টি।

এদিকে, টাইমস নাও-র এক্সিট পোল বলছে, আপ পাবে ৪৪টি আসন, বিজেপি পাবে ২৬টি আসন। ‘রিপাবলিক টিভি-জন কি বাত’ এক্সিট পোল বলছে, আপ পাবে ৪৮-৬১টি আসন, বিজেপি পাবে ৯-২১টি আসন। ‘এবিপি-সি ভোটার’ এক্সিট পোল বলছে, আপ পাবে ৪৯-৬৩টি আসন, বিজেপি পাবে ৫-১৯টি। ‘এনডিটিভি পোল অব পোলস’ এক্সিট পোল বলছে, আপ পাবে ৫০টি, বিজেপির জুটবে ১৯টি।

এবারের নির্বাচনে দিল্লি পুনরুদ্ধারে মরিয়া ছিল ক্ষমতাসীন বিজেপি। বিশেষ করে অমিত শাহ অবিরাম প্রচার চালিয়েছেন। শাহিনবাগের ঘটনাকে পুঁজি করে পার পেতে চাইছিলেন মোদি-অমিত শাহরা। কিন্তু তাদের সেই টোপ যে দিল্লির জনতা গিলেনি সেই আভাসই পাওয়া যাচ্ছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন