ভারতকে উড়িয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

প্রকাশিত: ফেব্রু ৮, ২০২০ / ০৪:৪৬অপরাহ্ণ
ভারতকে উড়িয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

সিরিজের প্রথম ওয়ানডে জিতেই কিউই ওপেনার হেনরি নিকোলাস বলেছিলেন, টি-টোয়েন্টির নিউজিল্যান্ড আর ওয়ানডের নিউজিল্যান্ড সম্পূর্ণ ভিন্ন। কথার প্রমাণ এবার মাঠেও দেখা গেল।

২২ রানে দ্বিতীয় ওয়ানডেতে হেরে সিরিজ হাতছাড়া হলো বিরাট কোহলির দলের। এর পেছনে মূল দায় দেওয়া যায় ভারতের বাজে ব্যাটিংয়ের। সিরিজের তৃতীয় ম্যাচে হারলেই ধোলাইয়ের লজ্জা পেতে হবে। যদিও টি-টোয়েন্টি সিরিজে কিউইদের ৫-০ ব্যবধানে ধোলাই করেছিল ভারত।

টস জিতে ফিল্ডিং নেওয়াটা যে ভুল সিদ্ধান্ত ছিল না, সেটা প্রমাণ করেছে ভারতীয় বোলাররা। নিউজিল্যান্ডকে আটকে দেওয়া গেছে ২৭৩ রানে। রান চেজিংয়ে বিশ্বসেরা ভারতের জন্য এই টার্গেট ছোঁয়া কঠিন কিছু ছিল না। মার্টিন গাপটিল আর হেনরি নিকোলাস ৯৩ রানের ওপেনিং জুটি গড়ে কিউইদের ভিতটা পাকা করে দেন।

৪১ রানে নিকোলাসকে যুজবেন্দ্র চাহাল এলবিডাব্লিউ করলে এই জুটি ভাঙে। সেঞ্চুরির খুব কাছে গিয়ে ৭৯ রানে দূর্ভাগ্যজনক রান-আউটের শিকার হন গাপটিল। রস টেইলর ৭৪ বলে ৭৩* রানে অপরাজিত থাকেন। ৫৮ রানে ৩ উইকেট নিয়েছেন চাহাল।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ২১ রানে প্রথম উইকেট হারায় ভারত। এরপর তারা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। দুই ওপেনার পৃথ্বী শাহ এবং মায়াঙ্ক আগরওয়াল যথাক্রমে ২৪ এবং ৩ রান করেন। অধিনায়ক বিরাট কোহলি ১৫ রান করে টিম সাউদির বলে বোল্ড হয়ে যান।

চরম ব্যাটিং বিপর্যয়ের মাঝেও দুটি হাফ সেঞ্চুরির ইনিংস উপহার দেন শ্রেয়স আইয়ার (৫২) এবং রবীন্দ্র জাদেজা (৫৫)। নভদীপ সাইনি করেন ৪৫ রান। ওপেনার থেকে মিডল অর্ডার ব্যাটসম্যান হওয়া লোকেশ রাহুলের সংগ্রহ ৪। ভারত থামে ২৫১ রানে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন