নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা, দুপুরে সমাবেশ

প্রকাশিত: ফেব্রু ৮, ২০২০ / ০১:১৪অপরাহ্ণ
নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা, দুপুরে সমাবেশ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর উপলক্ষে আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি। এরই মধ্যে সমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আজ দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। এরই বেলা সাড়ে ১১টা থেকে নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসতে শুরু করেছেন। এর আগে সকাল থেকে সমাবেশের মঞ্চ বানানোর কাজ শুরু হয়।

সমাবেশে আসা হারুন নামের এক ব্যক্তি জানান, সমাবেশ উপলক্ষে ঢাকার বাইরে থেকে এসেছেন তিনি। খালেদা জিয়ার মুক্তির জন্য আজকে এ সমাবেশ ডাকা হয়েছে বলে জানান তিনি।

হারুন বলেন, দুপুর ২টায় সমাবেশ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সমাবেশে অনেক লোকের সমাগম হয়েছে। তবে দুপুর ২টার আগে সমাবেশস্থল গণজোয়ারে পরিণত হবে।বাবু নামের আরেক ব্যক্তি বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির জন্য সমাবেশে এসেছি। এখান থেকে যে কর্মসূচি আসবে পরবর্তী সময়ে তা আমরা মেনে চলব।’

বিএনপির আজকের সমাবেশকে সফল করতে গতকাল শুক্রবার বিএনপি নেতারা লিফলেট বিতরণ করেন। এ ছাড়া সমাবেশ সফল করতে দফায় দফায় বৈঠকও করেন। এ সমাবেশ থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচির ঘোষণাও আসতে পারে বলে জানান দলের নেতারা।

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে নয়াপল্টন ও আশপাশের এলাকায় অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ছাড়া রয়েছে সাদা পোশাকের গোয়েন্দা সংস্থার সদস্যরা।

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কারাবাসের দুই বছর আজ ৮ ফেব্রুয়ারি শনিবার। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ১০ বছর ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাত বছর করে মোট ১৭ বছরের কারাদণ্ড নিয়ে কারাবন্দি রয়েছেন তিনি। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে পাঠানো হয় তাঁকে।

কারাগারে অসুস্থ হয়ে পড়লে সাবেক এই প্রধানমন্ত্রীকে গত বছরের ১ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। তারপর থেকে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি। কিন্তু সেখানে তাঁর সুষ্ঠু চিকিৎসা হচ্ছে না এবং তাঁর শারীরিক অবস্থার দিন দিন অবনতি হচ্ছে বলে অভিযোগ করেছেন খালেদা জিয়ার স্বজন ও বিএনপির নেতারা।

এদিকে দলীয় প্রধানের কারাবাসের দুই বছরপূর্তি উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এরই অংশ হিসেবে গতকাল শুক্রবার বাদ জুমা খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী মসজিদে মসজিদে দোয়া মাহফিলের অয়োজন করা হয়। তাঁর মুক্তির দাবিতে আজ দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে দলটি। এ ছাড়া সারা দেশের মহানগর ও জেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি রয়েছে।

সূত্র : এনটিভি অনলাইন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন