আপসের প্রস্তাব দেয়া হলো ‘আবরার ফাহাদের বাবাকে’!

প্রকাশিত: ফেব্রু ৭, ২০২০ / ১০:৩৪অপরাহ্ণ
আপসের প্রস্তাব দেয়া হলো ‘আবরার ফাহাদের বাবাকে’!

ছাত্রলীগ নেতাকর্মীদের নি’র্ম’ম নি’র্যা’ত’নে নি’হ’ত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে আপস-মী’মাং’সার প্রস্তাব দেয়া হয়েছে। মোবাইল ফোনে সাত্তার নামে এক ব্যক্তি আ’সা’মি’দের পক্ষ থেকে এই প্রস্তাব দেন।

শুক্রবার দুপুরে আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেন।

বরকত উল্লাহ বলেন, কয়েকদিন আগে অপরিচিত একটা নম্বর থেকে আমার মোবাইলে ফোন আসে। জয়পুরহাট থেকে নিজেকে সাত্তার পরিচয় দিয়ে ওই ব্যক্তি বলেন, ‘আপনার ছেলে তো চলে গেছে, আর তো ফিরে আসবে না। কিন্তু এতগুলো ছেলের জীবনও তো নষ্ট হয়ে যাবে।

আল্লাহ বলেছেন, হ’ত্যা’র বদলে হ’ত্যা কিন্তু মাফ করে দেয়া সর্বোত্তম। আ’সা’মি’দের মধ্যে অনেকের বাড়ির লোকই অসুস্থ। সবার বাবা মা’রা গেছেন। আমরা কয়েকজন আ’সা’মিদের পক্ষ থেকে আপনাদের সঙ্গে দেখা করতে চাই’।

একথা শোনার সঙ্গে সঙ্গে বরকত উল্লাহ জবাব দেন, এরপর ভুলেও আর যেন কল না দেয়া হয় বলেই ফোন কেটে দেন।

আ’সা’মিদের পক্ষ থেকে আপস প্রস্তাব দেয়া নিয়ে ক্ষো’ভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ।

তিনি লিখেছেন, ল’জ্জা’হী’নতা আর দুঃসাহস, দুইটারই লিমিট থাকা উচিত ছিল।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে পিটিয়ে হত্যা করে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন