অটোচালক ফিরিয়ে দিলেন যাত্রীর ফে’লে যাওয়া সোয়া ২ লাখ টাকা

প্রকাশিত: ফেব্রু ৭, ২০২০ / ১২:৩৫অপরাহ্ণ
অটোচালক ফিরিয়ে দিলেন যাত্রীর ফে’লে যাওয়া সোয়া ২ লাখ টাকা

ময়মনসিংহে যাত্রীর ফেলে যাওয়া দুই লাখ ৩০ হাজার টাকা ফিরিয়ে দিয়ে সততা ও মহত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এক অটোরিকশাচালক। মহৎ ওই ব্যক্তির নাম জয়নাল আবেদীন ওরফে জয়নাল পাগলা। জয়নাল আবেদীন ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার পশ্চিম দাপুনিয়া এলাকার বাসিন্দা।

বুধবার বিকেলে ময়মনসিংহ শহরের জুবলিঘাট এলাকায় ঘটনাটি ঘটে। এদিকে হারানো টাকা ফিরে পেয়ে ওই যাত্রী খুশিতে জয়নালকে পুরস্কৃত করতে চাইলেও তিনি তা গ্রহণ করেনি।

টাকা ফেরত পাওয়া যাত্রী গৌরীপুর পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর শফিকুল ইসলাম বলেন, বুধবার বিকেলে মোটরসাইকেল কেনার উদ্দেশে আমার সহকর্মী আতাউর রহমানকে নিয়ে অটোরিকশা করে ময়মনসিংহ শহরের জুবলি ঘাট এলাকায় একটি মোটরসাইকেলের শো-রুমে যাই।

গন্তব্যে পৌঁছে চালককে ভাড়া দিয়ে বিদায় করে দেই। শো-রুমে মোটরসাইকেলের টাকা পরিশোধের সময় টের পাই সঙ্গে নিয়ে আসা দুই লাখ ৩০ হাজার টাকা নেই। হতাশ হয়ে পড়ি।

শফিকুল আরও বলেন, কিছুক্ষণ পর অটোচালক জয়নাল মোটরসাইকেলের শোরুমে এসে আমাকে খুঁজে বের করেন। টাকাগুলো ফেরত দিয়ে বলেন, এ টাকাগুলো আপনারা অটোরিকশার সিটে ভুল করে ফেলে রেখে এসেছিলেন। পরে আমি হারানো টাকা ফিরে পেয়ে খুশিতে সততার পুরস্কার হিসেবে জয়নালকে পুরস্কৃত করতে চাইলেও তিনি তা গ্রহণ করেনি।

অটোচালক জয়নাল আবেদীন বলেন, ওই দুই যাত্রীকে জুবলিঘাট এলাকায় নামিয়ে দেয়ার পর ব্রহ্মপুত্র ব্রিজের কাছে আসতেই অটোরিকশার পেছনের সিটে তাকিয়ে দেখি একটি শপিং ব্যাগ পড়ে রয়েছে। হাতে নিয়ে দেখি অনেক টাকা।

অটোরিকশার দুই যাত্রী ভুলে টাকাগুলো ফেলে রেখে গেছেন ঘটনাটি বুঝতে পেরে তাৎক্ষণিক চলে যাই জুবলিঘাট এলাকায়। সেখানে সেই মোটরসাইকেলের শোরুমে তাদের খুঁজে পেয়ে ফেলে রাখা টাকা ফিরিয়ে দেই।

শফিকুলের সহকর্মী আতাউর রহমান বলেন, জয়নাল দীর্ঘদিন ধরে অটোরিকশা চালিয়ে স্ত্রী ও চার কন্যাসন্তান নিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। কিন্তু সে সততা ও নীতির প্রশ্নে কোনোদিন মাথানত করেনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন