আর কখনোই ক্ষমতায় আসতে পারবে না বিএনপি

প্রকাশিত: ফেব্রু ৭, ২০২০ / ১২:১৫পূর্বাহ্ণ
আর কখনোই ক্ষমতায় আসতে পারবে না বিএনপি

দু’র্নী’তি’বা’জদের জনগণ প্রত্যাখ্যান করেছে দাবি করে সরকারি দলের মন্ত্রী-এমপিরা বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশ দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। যে কারণে দেশের জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আর কখনোই ক্ষমতায় ফিরে আসতে পারবে না তারা।

আজ বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তাঁরা এসব কথা বলেন।

প্রথমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও পরে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে ওই আলোচনায় অংশ নেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সরকারি দলের মুহিবুর রহমান মানিক, শওকত হাচানুর রহমান রিমন, মাহফুজুর রহমান, হাবিবুর রহমান ও আবদুল মমিন মন্ডল।

প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, সরকারের ধারাবাহিকতা বজায় থাকায় দেশ অনেকদূর এগিয়েছে। শিক্ষার হার বেড়েছে, শিশু মৃ’ত্যু’র হার কমেছে, বিদ্যুৎ উৎপাদনে দেশ আজ স্বয়ংসম্পূর্ণ। অর্থনৈতিকভাবে প্রতিবেশি দেশগুলোর তুলনায় আমাদের উন্নয়ন লক্ষ্যণীয়।

তিনি আরো বলেন, সরকারের সফলতার ধারাবাহিকতায় শিল্প মন্ত্রণালয়ও সফলভাবে পদক্ষেপ নিচ্ছে। মি’থ্যা’ গু’জ’ব ছড়িয়ে লবণ নিয়ে একটি চ’ক্রা’ন্ত করা হয়েছিল। কিন্তু শিল্প মন্ত্রণালয় অত্যন্ত দ্রুততার সঙ্গে লবণের দাম বৃদ্ধির এই চ’ক্রা’ন্ত মো’কা’বেলা করতে সক্ষম হয়েছে। অ’প’শ’ক্তি’রা যতই চেষ্টা করুক, দেশের অ’গ্রগতি ও সফলতা রু’খতে পারবে না বলে তিনি দাবি করেন।

উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, বাংলাদেশ শুধু উন্নয়নের মহাসড়ক দিয়ে যাচ্ছে না, সারাবিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। অথচ খালেদা জিয়া ক্ষমতায় থেকে দেশকে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন করেছে, এতিমের টাকা আ’ত্ম’সাতসহ দু’র্নী’তির কারণে তিনি এখন কারাগারে।

তাঁর পুত্র দু’র্নী’তিবাজ তারেক রহমান হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে লন্ডনে প’লা’তক রয়েছে। একাত্তর ও পঁচাত্তরের পরাজিত শ’ত্রু’রা যতই চ’ক্রা’ন্ত-ষ’ড়’যন্ত্র করুক, একমাত্র শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ। জনবিচ্ছিন্ন এসব অ’প’শক্তিরা আর কোনোদিন মাথা তুলে দাঁড়াতে পারবে না বলে তিনি উল্লেখ করেন।

মুহিবুর রহমান মানিক বলেন, সবদিক থেকে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ। কিন্তু দেশের এই উন্নয়ন ও অগ্রগতিরোধে নানা চ’ক্রা’ন্ত চলছে, মি’থ্যা’চার করে জনগণকে বি’ভ্রা’ন্ত করার চেষ্টা চলছে।

তিনি বলেন, বিএনপির পক্ষে ভোট না পড়লেই বলে কারচুপি হয়েছে। বাস্তবে দেশকে দু’র্নী’তিতে বিশ্বচ্যাম্পিয়ন, ২১ আগস্ট গ্রে’নে’ড হা’ম’লা, অ’গ্নি’স’ন্ত্রা’সসহ নানা নেতিবাচক কর্মকাণ্ডের জন্য দেশের মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

হাবিবুর রহমান বলেন, জ’ঙ্গি’বাদ ও সাম্প্রদায়িকতার বি’রু’দ্ধে সরকারের কঠোর অবস্থান এবং মা’দ’ক-স’ন্ত্রা’সের বি’রু’দ্ধে জিরো টলারেন্স নীতি সারাবিশ্বে প্রশংসিত হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশের আলোর দিশারী।

শওকত হাচানুর রহমান রিমন বলেন, দেশে উন্নয়ন হচ্ছে, কিন্তু কিছু অসাধু ব্য’বসায়ী-ঠিকাদারের কারণে রাস্তাঘাট মানসম্মত হচ্ছে না। ঠিকভাবে প্রকল্পের কাজ না করার ফলে এক দু’বছরের মধ্যে তা নষ্ট হয়ে যাচ্ছে। এতে সরকারের বিপুল পরিমাণ অর্থ নষ্ট হচ্ছে। এ বিষয়ে জরু’রি পদক্ষেপ গ্রহণের দাবি জানান তিনি।

সুত্রঃ কালের কন্ঠ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন