তামিমের উপর আত্মবিশ্বাসী মমিনুল

প্রকাশিত: ফেব্রু ৬, ২০২০ / ০৬:৪২অপরাহ্ণ
তামিমের উপর আত্মবিশ্বাসী মমিনুল

সাদা পোশাকে বাংলাদেশের হয়ে তামিম ইকবাল সর্বশেষ মাঠে নেমেছেন গত বছরের মার্চে। প্রায় ১১ মাস পর পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে দেশের হয়ে মাঠে নামতে যাচ্ছেন বাঁহাতি এই ওপেনার। লম্বা সময় পর বাংলাদেশের অভিজ্ঞ এই ওপেনারের মাঠে ফেরা নিয়ে চিন্তিত নন অধিনায়ক মমিনুল হক।

ইংল্যান্ড বিশ্বকাপ ভালো যায়নি তামিমের। এরপর শ্রীলংকা সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পেলেও নিজেকে মেলে ধরতে ব্যর্থ হন এই ওপেনার।

এরপর ব্যক্তিগত কারণে আফগানিস্তান সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন। ভারত সফরে ফেরার কথা থাকলেও পারিরবারিক কারণে যাননি সেখানেও। টেস্টের মতো রঙ্গিন জার্সিতেও বিরতিতে ছিলেন তামিম।

গেল বছর বিপিএল দিয়ে ফিরেছেন মাঠে। খেলেছেন পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও। মাঠে ফিরে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে অবশ্য সব সমীকরণ পাল্টে দিয়েছেন তামিম।

পূর্বাঞ্চলের জার্সিতে ৩৩৪ রানের অপরাজিত ইনিংস খেলে রাওয়ালপিন্ডি টেস্টের প্রস্তুতি দারুণ ভাবে করে নিয়েছেন এই ওপেনার। বিসিএলে তামিমের খেলা সেই ইনিংস থেকেই আত্মবিশ্বাস পাচ্ছেন মমিনুল হক। জানিয়েছেন, দীর্ঘদিন পর এই ফরম্যাটে ফিরে মানিয়ে নিতে সময় লাগবে না তামিমের।

পাকিস্তানের বিপক্ষে টেস্টে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে মমিনুল বলেন, `আপনারা সবাই জানেন তামিম ভাই বিশ্বমানের ক্রিকেটার। মনে হয় না উনার জন্য খুব বেশি সমস্যা হবে।

বিসিএলে উনি অনেক ভালো একটি ইনিংস খেলেছে। আমার মনে হয় খুব তাড়াতাড়ি মানিয়ে নিতে পারবে। একজন বিশ্বমানে খেলোয়াড় হিসেবে।’

শুক্রবার রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। বাংলাদেশ সময় সকাল ১১টায় শুরু হবে ম্যাচটি। নিরাপত্তা ইস্যুতে সিরিজটি তিন ভাগে আয়োজিত হচ্ছে। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে এপ্রিল মাসে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন