লেহম্যান হাসপাতালে, হচ্ছে বাইপাস সার্জারি

প্রকাশিত: ফেব্রু ৬, ২০২০ / ১১:২৯পূর্বাহ্ণ
লেহম্যান হাসপাতালে, হচ্ছে বাইপাস সার্জারি

উপলক্ষ ছিল দুটি– ১. নিজের ৫০তম জন্মদিন এবং ২. ছেলের ম্যাচ। স্বভাবতই বুধবার গোল্ডকোস্টে দিনটি ক্রিকেটের সঙ্গে কাটাতে চেয়েছিলেন ড্যারেন লেহম্যান।

কিন্তু বিশেষ দিনটি বিষণ্ণতায় ছেয়ে গেছে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও কোচের। ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে অস্ট্রেলিয়া একাদশের হয়ে ছেলের ম্যাচ দেখার সময় হঠাৎ বুকে ব্যথা ওঠে তার। অবস্থা খুবই গুরুতর। যে কারণে ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে তাকে। হার্টে অস্ত্রোপচার করাতে হচ্ছে বর্ষীয়ান এ ক্রিকেটারকে।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) নিজেদের ওয়েসবাইটে জানিয়েছে, শনিবার বাইপাস সার্জারি হবে লেহম্যানের। এখন তিনি হাসপাতালে বিশ্রামে আছেন। করুণ এ পরিস্থিতিতে সবার দোয়া চেয়েছেন অজি কিংবদন্তি।

তিনি বলেন, দেশের ক্রিকেট পরিবারগুলোর সদস্যদের সমর্থন পেয়ে আমি ধন্য। আমি এখানে সেরা চিকিৎসা পাচ্ছি। সবার দোয়া চাই। আমার বিশ্বাস, শিগগির নিজের পায়ে দাঁড়াতে পারব।

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কেলেঙ্কারির পর অস্ট্রেলিয়ার প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান লেহম্যান। তবে চলমান বিগ ব্যাশে ব্রিসবেন হিটের দায়িত্ব নিয়ে ফের কোচিংয়ে ফিরেছেন তিনি।

কোচ হিসেবে বেশ সাফল্য পান লেহম্যান। খেলোয়াড়ি জীবনও রঙিন। ব্যাট হাতে ২৭ টেস্টে ৪৪.৯৫ গড়ে ১৭৯৮ রান করেন তিনি। পাশাপাশি শিকার করেন ১৫ উইকেট। আর ১১৭ ওয়ানডেতে ৩৮.৯৬ গড়ে ৩০৭৮ রান সংগ্রহ করেন ৫০ বছর বয়সী ক্রিকেটার। পাশাপাশি এ ফরম্যাটে ৫২ উইকেট ঝুলিতে ভরেন তিনি।

তথ্যসূত্র: ক্রিকেট ডটকম এইউ/ইসএসপিএন ক্রিকইনফো।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন