মুসলমানরা ভারতের কোনো কাজে লাগছে না: যোগী আদিত্যনাথ

প্রকাশিত: ফেব্রু ৫, ২০২০ / ১১:২২অপরাহ্ণ
মুসলমানরা ভারতের কোনো কাজে লাগছে না: যোগী আদিত্যনাথ

দেশভাগের পর যেসব মুসলিম ভারতে থেকে গেছেন তারা ভারতের কোনো কাজে লাগছে না বলে মন্তব্য করেছেন ভারতের বি’ত’র্কিত বিজেপি নেতা ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বিবিসি হিন্দির সাংবাদিক নিতিন শ্রীবাস্তবকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে বিবিসি।

তিনি বলেন, তাদের দেশভাগের বি’রো’ধিতা করা উচিত ছিলো। কারণ দেশভাগের কারণেই পাকিস্তান তৈরি হয়েছে।

ভারতের প্রায় ২০ কোটি মুসলিমের এক চতুর্থাংশের বাস উত্তর প্রদেশে। ৪৭ বছর বয়সী যোগী আদিত্যনাথ ভারতের সবচেয়ে জনবহুল উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।

এক হিন্দু মন্দিরের পুরোহিত থেকে রাজনীতিতে উঠে এসেছেন এবং ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন প্রভাবশালী নেতা হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আস্থাভাজন হিসেবে পরিচিতি পেয়েছেন তিনি। প্রায়শই তিনি লাগামহীন মন্তব্য করে ধর্মভিত্তিক উ’ত্তে’জনা তৈরি করে থাকেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, মুসলিমরা দেশভাগের সময় পাকিস্তান যায়নি এতে তারা কোনও উপকার করেনি। দিল্লির শাহিনবাগে হওয়া আ’ন্দো’লন নিয়ে আদিত্যনাথ বলেন, একটা নির্দিষ্ট সম্প্রদায়ের মানুষ নারী ও শিশুদের আ’ন্দো’লনে পাঠিয়ে নিজেরা কাপুরুষের মতো লুকিয়ে ছিল।

ভারতে সবার শান্তিপূর্ণ আ’ন্দো’লনের অধিকার আছে স্বীকার করে তিনি দাবি করেন, শাহিনভাগে শান্তিপূর্ণ আ’ন্দো’লন হয়নি।

মুসলিম নারীদের সেই প্র’তি’বাদ সমাবেশের ব্যাপারে আদিত্যনাথ বিবিসিকে জানিয়েছেন, মুসলিম পুরুষরা এতোই ভীতু যে, তারা নিজেরা রাস্তায় না নেমে, ঘরের নারীদের রাস্তায় বসিয়ে রেখেছেন।

বিবিসিকে দেওয়া এই বিরল সাক্ষাৎকারে যোগী আদিত্যনাথ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কড়া স’মা’লোচনা করে বলেছেন, তিনি দিল্লিবাসীর জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করতে পারেন না, কিন্তু স’ন্ত্রা’সী’দের বিরিয়ানী খাওয়াতে পারেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন