নিরাপদে পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ দল

প্রকাশিত: ফেব্রু ৫, ২০২০ / ১১:৫৭পূর্বাহ্ণ
নিরাপদে পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ দল

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট সামনে রেখে গতকাল মঙ্গলবার পাকিস্তানের উদ্দেশে ঢাকা ছেড়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দীর্ঘ যাত্রায় কাতার হয়ে পাকিস্তানে পৌঁছেছেন মুমিনুল-মাহমুদউল্লাহরা। আজ বুধবার সকালে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে পৌঁছান সফরকারীরা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম।

টি-টোয়েন্টি সিরিজের জন্য চার্টার্ড ফ্লাইটে করে সরাসরি লাহোরে গিয়েছিল বাংলাদেশ দল। এবার আর সেটা হয়নি। গতকাল সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দোহা হয়ে পাকিস্তানের উদ্দেশে রওনা হয় মুমিনুল হকের দল। কাতারের রাজধানী দোহা হয়ে প্রথমে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ পৌঁছায় টাইগাররা। এরপর সেখান থেকে রাওয়ালপিন্ডি যান মুমিনুলরা।

আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ ও পাকিস্তানের প্রথম টেস্ট। পাকিস্তানের বিপক্ষে তিন ধাপে সিরিজ খেলছে বাংলাদেশ। এর আগে প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ দল। শেষ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। বাকি তিনটির মধ্যে দুটি টেস্ট ও একটি ওয়ানডে।

প্রথম টেস্ট শেষে বাংলাদেশ করাচিতে একটি ওয়ানডে এবং আরেকটি টেস্টে অংশ নিতে এপ্রিলে ফের পাকিস্তান সফর করবে।

রাওয়ালপিন্ডিতে ৭-১১ ফেব্রুয়ারি বসবে সিরিজের প্রথম টেস্ট। ২০ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ পাকিস্তান সুপার লিগ আয়োজনে করবে পিসিবি। পিএসএল শেষ হওয়ার পর এপ্রিলে তৃতীয় দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। ৩ এপ্রিল করাচিতে খেলবে একমাত্র ওয়ানডে ম্যাচ। এরপর ৫-৯ এপ্রিল করাচিতে দ্বিতীয় টেস্টে নামবে টাইগাররা।

প্রথম টেস্টের বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, আল-আমিন হোসেন ও রুবেল হোসেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন