খুব দ্রুতই কাম ব্যাক করবে মুস্তাফিজ: রামানেয়েক

প্রকাশিত: ফেব্রু ৪, ২০২০ / ০৬:১৬অপরাহ্ণ
খুব দ্রুতই কাম ব্যাক করবে মুস্তাফিজ: রামানেয়েক

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) এখন পর্যন্ত আশানুরুপ পারফরম্যান্স করতে পারেননি মুস্তাফিজুর রহমান। ফলে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের স্কোয়াডে জায়গা হয়নি তাঁর।

এইচপি দলের বোলিং কোচ চম্পকা রামানেয়েকে অবশ্য মুস্তাফিজকে নিয়ে হতাশ হচ্ছেন না। তাঁর বিশ্বাস দ্রুতই নিজের সামর্থ্যের জানান দিয়ে জাতীয় দলে ফিরবেন ২৪ বছর বয়সী এই বাঁহাতি পেসার। অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে নিজের কাজটা ভালো বুঝেন মুস্তাফিজ বলে মনে করেন রামানেয়েকে।

শ্রীলঙ্কান এই কোচ বলেন, ‘মুস্তাফিজ কামব্যাক করবে। সে অভিজ্ঞ ক্রিকেটার, আমরা আগেও বলেছি। আশা করি সে বুঝতে পারবে তাঁর কি করণীয়।। সে তার কাটার ফিরিয়ে আনবে যেটাতে সে খুব ভালো করেছে। আমি খুবই আশাবাদী যে সে কামব্যাক করবে।’

মুস্তাফিজ ছাড়াও বিসিএল এবং এনসিএলে ভালো করা তরুণ বোলারদের নিয়ে আশাবাদী রামানেয়েকে। তাঁর ভাষ্যমতে, ‘মুস্তাফিজ ছাড়াও আমাদের বেশ কিছু তরুণ বোলার রয়েছে। যাদের কেউ কেউ বিসিএলে ভালো করেছে, এইচপিতে ভালো করেছে, শেষ এনসিএলে ভালো করেছে। কিছু ভালো বোলার বেরিয়ে আসছে।’

নির্বাচকদের সন্তুষ্টি অর্জন করতে পারেননি মুস্তাফিজ। প্রথম রাউন্ডের ম্যাচে মধ্যাঞ্চলের হয়ে পূর্বাঞ্চলের বিপক্ষে ১৯ ওভারে ৮৭ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন তিনি। এমন পারফরম্যান্সের কারণেই বাদ পড়েছেন এই পেসার।

এর আগে বেশ কয়েকবার তাকে সাদা পোষাকের ক্রিকেট থেকে বিশ্রাম দেয়া হলেও এবার তাঁর ক্ষেত্রে বাদ শব্দটি ব্যবহার করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বলেছেন, ‘ওকে (মোস্তাফিজ) বাদ দেওয়া হয়েছে। পারফরম্যান্সের কারণে বাদ দেওয়া হয়েছে। দীর্ঘ সংস্করণের ক্রিকেটে ওর পারফরম্যান্স যথেষ্ট ভালো নয়। আমরা মনে করছি, অন্যরা এই জায়গায় তার চেয়ে ভালো অপশন।’

ইনজুরি আর বিশ্রামের সুবাদে গত বছর মার্চে নিউজিল্যান্ড সফর থেকে টেস্ট খেলা হয়নি মুস্তাফিজের। এখন পর্যন্ত ১৩ টেস্টে ৩৫.১৭ গড়ে তার শিকার ২৮ উইকেট। শেষ দুই ম্যাচে মাত্র ৩টি উইকেট নেন তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন