পাকিস্তান সফরে যায়নি বলে মুশফিককে জিম্বাবুয়ে সিরিজে বাদ!

প্রকাশিত: ফেব্রু ৩, ২০২০ / ১০:৩২অপরাহ্ণ
পাকিস্তান সফরে যায়নি বলে মুশফিককে জিম্বাবুয়ে সিরিজে বাদ!

নিরাপত্তা ইস্যুতে পারিবারিক কারণ দেখিয়ে পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে রেখেছেন মুশফিকুর রহিম। জাতীয় দলের এ অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যানকে ছাড়াই পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে বাংলাদেশ দল।

আগামীকাল মঙ্গলবার যাচ্ছে টেস্ট ম্যাচ খেলতে। এই সফরেও যাচ্ছেন না মুশফিক। আগামী মাসে আবারও একটি ওয়ানডে আর একটি টেস্ট ম্যাচ খেলতে পাকিস্তান যাবে টাইগাররা। সেই সফরেও পাকিস্তান যাবেন না মুশফিক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন মুশফিকের সঙ্গে কথা বলেও তাকে পাকিস্তান সফরে যেতে রাজি করাতে পারেননি।

দেশের ক্রিকেটমহলে গুঞ্জন রটেছে, পাকিস্তান সফরে না যাওয়া ঘরের মাঠে চলতি মাসে অনুষ্ঠিতব্য জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়তে পারেন মুশফিকুর রহিম। পাকিস্তান সফরে না যাওয়ায় মুশফিককে জিম্বাবুয়ে সিরিজের জন্য নির্বাচন করা হবে কি না তানিয়ে বিপাকেই পড়েছে টিম ম্যানেজমেন্ট।

রাওয়ালপিন্ডি টেস্টে অংশ নিতে পাকিস্তান সফরে যাওয়ার ঠিক আগের দিন সোমবার মিরপুরে বাংলাদেশ দলের কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, এ দলটা এক টেস্টের জন্যই দেয়া হয়েছে। পাকিস্তান থেকে ফিরে পরের টেস্ট নিয়ে ভাবা যাবে।

কিন্তু এটাও মনে রাখতে হবে, এভাবে একাদশ গঠন করা কঠিন। এক ম্যাচে এক রকম, পরের ম্যাচে আবার বদলাও। এরপর পরের ম্যাচে আবার বদলাও। আমি ছেলেদের টানা সুযোগ দিতে চাই। তবে মুশফিককে নিয়েও ভাবতে হচ্ছে, কারণ ভারতে সেই আমাদের সেরা ব্যাটসম্যান ছিল।

জিম্বাবুয়ে সিরিজে মুশফিককে দলে পাওয়ার ব্যাপারে আশা ব্যক্ত করে জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ বলেন, মুশফিক একজন তারকা ব্যাটসম্যান সেটা ক্রিকেট বিশ্ব জানে। সে না খেললে যে কোনো দলই তার শূন্যতা অনুভব করবে। এটা অধিনায়ক ও দলের সবার জন্য বড় ক্ষতি। উনি যদি ফিট থাকেন, অবশ্যই জিম্বাবুয়ের সঙ্গে খেলবেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন