প্রবেশপত্রে বিভাগ ভুল আসায় আত্মহ’ত্যা করল এসএসসি পরীক্ষার্থীর

প্রকাশিত: ফেব্রু ২, ২০২০ / ০৯:২৭অপরাহ্ণ
প্রবেশপত্রে বিভাগ ভুল আসায় আত্মহ’ত্যা করল এসএসসি পরীক্ষার্থীর

এসএসসি পরীক্ষার প্রবেশপত্রে বাণিজ্য বিভাগের স্থলে ভুলবশত মানবিক বিভাগ আসায় গলায় ফাঁ’স দিয়ে এক পরীক্ষার্থী আত্ম’হ’ত্যা করেছে। ওই পরীক্ষার্থীর নাম তৃষ্ণা রাণী। আজ রবিবার নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের বাগডোকরা গ্রামে এই ঘটনা ঘটে।

জানা গেছে, তৃষ্ণার উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের বাণিজ্য বিভাগ থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল।

সে পরীক্ষায় অংশ নেওয়ার জন্য রবিবার বিদ্যালয়ে গিয়ে প্রবেশপত্র সংগ্রহ করে। কিন্তু প্রবেশপত্র হাতে পেয়ে দেখে বাণিজ্য বিভাগের স্থলে প্রবেশপত্রে মানবিক বিভাগ লেখা। বিদ্যালয় থেকে কাঁদতে কাঁদতে বাড়িতে আসে সে।

দুপুরে তৃষ্ণার দু’জন সহপাঠী বাড়িতে আসে তাকে বই দিতে। এ সময় তৃষ্ণার ঘরে গিয়ে দেখতে পায় ঘরের তীরের সাথে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ঝু’লছে। তাদের চি’ৎ’কা’রে তাৎক্ষণিক তাকে নামিয়ে বোড়াগাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন।

ডোমার মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম বলেন, রবিবার বিদ্যালয়ে পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ছিল। ওই বিদায় অনুষ্ঠান শেষে তৃষ্ণা রাণী রায় তার প্রবেশপত্র গ্রহণ করে। এর পর সে আমাকে জানায় তার প্রবেশপত্রে বাণিজ্য বিভাগের স্থলে মানবিক বিভাগ এসেছে। এ সময় আমি তাকে সা’ন্তনা দেই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম বলেন, তৃষ্ণার প্রবেশপত্র আগেই সংগ্রহ করে ভুল ধরে বিদ্যালয় প্রধানকে দিলে তা শিক্ষা বোর্ড থেকে সংশোধন করে আনা যেত। তাহলে আজ এই অ’না’কাঙ্খিত ঘটনাটি ঘটত না।

ডোমার থানার ওসি মো. মোস্তাফিজার রহমান বলেন, পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ম’র’দে’হের সৎকারের অনুমতি দেওয়া হয়েছে। এ ঘটনায় একটি অস্বাভাবিক মৃ’ত্যু (ইউডি) মা’ম’লাা’র প্রস্তুতি চলছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন