টেস্ট এখন আমরা জয়ের জন্যই খেলিঃ হাবিবুল বাশার

প্রকাশিত: ফেব্রু ২, ২০২০ / ০৯:০৯অপরাহ্ণ
টেস্ট এখন আমরা জয়ের জন্যই খেলিঃ হাবিবুল বাশার

‘বাংলাদেশ ক্রিকেট দলের সহকারী নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেছেন, টেস্টে আমরা ড্র করব কিংবা পাঁচদিন খেলব সেই চিন্তা এখন আর বাংলাদেশ করে না। আমরা এখন জয়ের জন্য খেলি।

তিনি আরও বলেন, ড্র বা পাঁচদিন খেলার চিন্তা করলে আমরা তিনদিনেও হেরে যেতে পারি। আবার প্রতিপক্ষকে তিনদিনে অলআউটও করে দিতে পারি। আমরা যে ভালো করতে পারি এই বিশ্বাসটা ফিরিয়ে আনা জরুরি।

রাওয়ালপিন্ডিতে টেস্ট ম্যাচ খেলতে আগামী মঙ্গলবার পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। তার আগে রোববার জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার বলেন, পাকিস্তানকে তাদের মাঠে হারানো কঠিন হলেও আমাদের সেই চিন্তা করেই খেলতে হবে।

মিরপুর শেরেবালা স্টেডিয়ামে জাতীয় দলের সাবে এ অধিনায়ক আরও বলেন, টেস্টে আমরা আফগানিস্তান ও ভারতের বিপক্ষে শেষ দুটি সিরিজে ভালো করতে পারিনি। বিশেষ করে টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরুটা ভারতে ভালো হয়নি। পাকিস্তান সফর আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এই সিরিজ দিয়েই হয়তো ফিরতে পারব আমরা।

তিনি আরও বলেন, কাজটা যদিও সহজ হবে না। পাকিস্তান দেশের মাটিতে শক্তিশালী দল। আমাদের ক্রিকেটাররাও ফর্মে রয়েছে। সেখানে আমাদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে।

প্রসঙ্গত, সবশেষ ভারত সফরে হলকার এবং ইডেন গার্ডেন্সে পাঁচদিন খেলাতো তো দূরে থাক! তিনদিন পুরো খেলতে পারেনি বাংলাদেশ। নিজেদের খেলা শেষ ৫ টেস্টের মধ্যে চরটিতেই বাংলাদেশ ইনিংস ব্যবধানে হেরে যায়। আফগানিস্তানের মতো নবীন দলের বিপক্ষে চট্টগ্রামে ২২৪ রানের বিশাল ব্যবধানে হেরে যায় স্বাগতিকরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন