ভারতে দু’র্বৃত্তদের গু’লিতে বিশ্ব হিন্দু মহাসভার প্রে’সিডেন্ট নি’হত

প্রকাশিত: ফেব্রু ২, ২০২০ / ০৪:২৩অপরাহ্ণ
ভারতে দু’র্বৃত্তদের গু’লিতে বিশ্ব হিন্দু মহাসভার প্রে’সিডেন্ট নি’হত

সকালে হাঁটতে বেরিয়ে দু’র্বৃত্তদের গু’লিতে নি’হত হয়েছেন ভারতের উত্তরপ্রদেশে ‘বিশ্ব হিন্দু মহাসভা’ নামে একটি সংগঠনের স’ভাপতি রঞ্জিত বচ্চন। মোটরসাইকেলে চে’পে আসা দু’র্বত্তরা রোববার সকালে হিন্দু মহাসভা নেতার মা’থায় একের পর এক গু’লি করে হ’ত্যা করে। ঘটনার পর উ’ত্তেজনা ছ’ড়িয়ে প’ড়ে গোটা এলাকায়।

ভারতীয় পুলিশ জানিয়েছে, ভারতের উত্তর প্রদেশের রাজধানী লখনৌয়ের কেন্দ্রস্থলে হজরতগঞ্জ এলাকায় এই ঘটেছে। নি’হত রঞ্জিত রোববার সকালে তার ভাইকে নিয়ে বেরিয়েছিলেন প্রাতর্ভ্রমণে।

ওই সময় মোটর সাইকেলে চে’পে আসে দু’র্বৃত্তরা। সকালে হাঁটতে বের হওয়ার পর ‘বিশ্ব হিন্দু মহাসভা’র স’ভাপতি রঞ্জিতের মা’থা লক্ষ্য করে তারা একের পর এক গু’লিব’র্ষণ করে দু’র্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই লু’টিয়ে প’ড়েন রঞ্জিত।

গু’লিবিদ্ধ হন তার ভাইও। আ’শঙ্কাজনক অবস্থায় রঞ্জিতের ভাইকে একটি নিকটবর্তী হা’সপাতালের ট্রমা সেন্টারে ভর্তি করানো হয়েছে। বিশ্ব হিন্দু মহাসভার স’ভাপতি রঞ্জিতকে হ’ত্যা করে মোটরসাইকেলে করেই পা’লিয়ে যায় দু’র্বৃত্তরা।

উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা রঞ্জিত আগে ছিলেন সমাজবা’দী পার্টির নেতা। এক সময় উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদবের খুব ঘনিষ্ঠ ছিলেন রঞ্জিত। পরে তিনি যোগ দেন বিশ্ব হিন্দু মহাসভায়।

উত্তরপ্রদেশের মধ্য লখনৌ পুলিশের ডেপুটি ক’মিশনার দীনেশ সিংহ বলেছেন, ‘ঘটনার ত’দন্তে একটি বিশেষ দল গঠন করা হয়েছে। অ’ভিযুক্তদের দু’র্বৃত্তদের যত তাড়াতাড়ি সম্ভব গ্রে’ফতার করা হবে।’

সমাজবা’দী পার্টি বহু দিন ধরেই রাজ্যে বেহাল আ’ইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনায় সরব। তারা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স’রকারের প’দত্যাগের দা’বি জানিয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন