সালাহর লিভারপুলের রেকর্ড জয়

প্রকাশিত: ফেব্রু ২, ২০২০ / ১১:৩৩পূর্বাহ্ণ
সালাহর লিভারপুলের রেকর্ড জয়

ইংলিশ লিগের ইতিহাস নতুন করে লিখছে লিভারপুল। পয়েন্ট তালিকায় ধরাছোঁয়ার বাইরে চলে গেছে দলটি। দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়েও ২২ পয়েন্ট এগিয়ে মোহামেদ সালাহর দল।

এ এক অনন্য কীর্তি। এর আগে লিগ শীর্ষে থাকা কোনো দলই পয়েন্ট তালিকার দ্বিতীয় দলের চেয়ে ২২ পয়েন্টে এগিয়ে ছিল না। এবারের লিগে নিজেদের প্রতিটি ম্যাচেই যেন একেকটি রেকর্ড ছুঁয়েছেন অলরেডরা।

গতকাল নিজেদের মাঠ অ্যানফিল্ডে সাউদাম্পটনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে কীর্তির অনন্য গাঁথা লিখলেন তারা। এ জয়ে ২৫ ম্যাচে ২৪ ও ১ ড্রয়ে ৭৩ পয়েন্ট নিয়ে এমন রেকর্ডই গড়ল লিভারপুল, যা প্রিমিয়ার লিগ যুগে তো নয়ই, আগেও কখনও ইংলিশ ফুটবলে দেখেননি কেউ।

গতকাল সাউদাম্পটনের বিপক্ষে মাঠে নেমে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি মোহামেদ সালাহরা। প্রথমার্ধ পর্যন্ত সাউদাম্পটন ১০টি শট নিয়েছে লিভারপুলের জাল বরাবর। শুধু প্রতিরোধই করে গেছেন অলরেডরা।

কিন্তু দ্বিতীয়ার্ধে নেমেই স্বরূপে ফিরে আসে লিভারপুল। ৪৭ মিনিটে বক্সের বাইরে থেকে অ্যালেক্স-অক্সলেড চেম্বারলেইনের দারুণ শটে লিড নেন তারা। গোল নিয়ে প্রশ্ন তোলে সাউদাম্পটন। ভিএআর দেখে সিদ্ধান্ত লিভারপুলের পক্ষেই যায়।

৬০ মিনিটে জর্ডান হেন্ডারসন গোল করে ২-০ তে এগিয়ে নেন। এর পর ৭১ মিনিটে চোখধাঁধানো গোল দেন মোহামেদ সালাহ। ৯০ মিনিটে গিয়ে আবারও নৈপুণ্য দেখান সালাহ। ম্যাচে তার দ্বিতীয় গোলসহ ৪ গোল হজম করতে হয় সাউদাম্পটনকে।

এদিকে সাউদাম্পটনকে হারিয়ে আরও এক রেকর্ডের হাতছানি দিচ্ছে ইয়ুর্গেন ক্লপের শিবিরে। গতকালের ম্যাচ জিতে টানা ২০ ম্যাচ জয় করেছে লিভারপুল। আর মাত্র টানা তিনটি জয় পেলে ম্যানচেস্টার সিটির রেকর্ডকে ভেঙে ফেলবেন তারা।

এবার সেই মিশনেই আগামী ম্যাচগুলোতে মাঠে নামছে মোহামেদ সালাহর দল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন