দেখে নিন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে কে কত ভোট পেয়ে এগিয়ে

প্রকাশিত: ফেব্রু ১, ২০২০ / ০৫:৩৩অপরাহ্ণ
দেখে নিন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে কে কত ভোট পেয়ে এগিয়ে

শনিবার দুপুরে ভোটগ্রহণ চলাকালে সেনপাড়া পর্বতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে থেকে তোলা ছবি- সমকাল শেষ হলো ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটগ্রহণ। শনিবার সকাল ৮টা শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। মেয়র, কাউন্সিল ও সংরক্ষিত নারী কাউন্সিলরের তিনটি পদে ভোট দিয়েছেন ভোটাররা।

এবার ঢাকার দুই সিটিতেই ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে। এ কারণে কম সময়েই ঘোষণা করা যাবে ফল।কেন্দ্রগুলোর বাইরে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা ফলের জন্য অপেক্ষা করছেন। নির্বাচন কর্মকর্তারা বলেছেন, আনুষ্ঠানিক ফল ঘোষণার জন্য কিছু প্রক্রিয়া অনুসরণ করতে হয়। এইত মধ্য চলে আসছে বিভিন্ন কেন্দ্রের ফলাফল। নিচে দেওয়া হল :

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন-২০২০ -এ মোট ভোটার: ৩০,১০,২৭৩ জন, তার মধ্যে পুরুষ ভোটার: ১৫,৪৯,৫৬৭ জন ও মহিলা ভোটার: ১৪,৬০,৭০৬ জন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মোট ভোট কেন্দ্র: ১,৩১৮ টি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন-২০২০ -এর সর্বশেষ তথ্য মতে

নৌকা প্রতীক নিয়ে আতিকুল ইসলাম পেয়েছেন ৫৯২০ টি ভোট

ধানের শীর্ষ প্রতীক নিয়ে তাবিথ আউয়াল পেয়েছেন ৩১০১ টি ভোট

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচন-২০২০ -এ মোট ভোটার: ২৪,৫৩,১৯৪ জন, তার মধ্যে পুরুষ ভোটার: ১২,৯৩,৪৪১ জন ও মহিলা ভোটার: ১১,৫৯,৭৫৩ জন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মোট ভোট কেন্দ্র: ১,১৫০ টি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচন-২০২০ -এর সর্বশেষ তথ্য মতে

নৌকা প্রতীক নিয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ১১৫৬৯ টি ভোট

ধানের শীর্ষ প্রতীক নিয়ে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন পেয়ছেন ৮৩১৮ টি ভোট

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন