বাংলাদেশের সুবহানা গড়তে যাচ্ছেন বিশ্ব ক্রিকেটে নতুন রেকর্ড

প্রকাশিত: ফেব্রু ১, ২০২০ / ০৩:০৯অপরাহ্ণ
বাংলাদেশের সুবহানা গড়তে যাচ্ছেন বিশ্ব ক্রিকেটে নতুন রেকর্ড

আগামী ২১ তারিখ থেকে শুরু হতে যাওয়া নারী টি টোয়েন্টি বিশ্বকাপ এর অস্ট্রেলিয়ার আসরে সর্ব কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে রেকর্ড কর‍তে যাচ্ছেন রংপুর থেকে আসা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের ক্রিকেটার সুবহানা মোস্তারি।

চলতি বছর অস্ট্রেলিয়ায় বসবে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্ব আসর। তার আগে একই দেশে অনুষ্ঠিত হবে আরেকটি বিশ্বকাপ। একই ফরম্যাটে নারীদের এই বিশ্বকাপ খেলতে রোববার দেশ ছাড়বে বাংলাদেশ মহিলা দল। যার জন্য ইতিমধ্যে সকল প্রস্তুতি প্রায় সম্পুর্ন করে রেখেছে বাংলাদেশ।

বিশ্বকাপ ক্রিকেটে এমনিতেই প্রাপ্তির খাতা শূন্য বাংলাদেশ মহিলা দলের। এবার তো পড়েছে বেশ শক্ত গ্রুপে। যেখানে স্বাগতিক অস্ট্রেলিয়ার সাথে ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে টিম টাইগ্রেস।

এশিয়ান ক্রিকেটের দুই পরাশক্তি ভারত এবং শ্রীলঙ্কার সঙ্গে অতীতে খেললেও অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো সংস্করণেই খেলা হয়নি সালমা খাতুনদের।

বিশ্বকাপে শক্তিশালী গ্রুপের দল হলেও মাঠে স্মার্ট ক্রিকেটের প্রত্যাশা অধিনায়ক সালমা খাতুন থেকে শুরু করে বিশ্বকাপ দিয়ে সর্ব কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে রেকর্ড করতে যাওয়া সুবহানা মোস্তারি৷

আজ মিরপুরে অনুশীলন এর ফাঁকে গনমাধ্যম কে দেওয়া সাক্ষাৎকারে নিজের উচ্চাসের কথা বলতে গিয়ে সুবহানা বলেন -” অবশ্যই ভাল লাগছে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে যাচ্ছি। বিশেষ করে মা বাবার স্বপ্ন পূরনের পাশাপাশি দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাচ্ছি এটা অত্যন্ত আনন্দের।

আমি কত বছর বয়সে খেলতে যাচ্ছি তা নিয়ে আপাতত না ভেবে নিজের পারফরম্যান্স এ নজর দিতে চাই। যেন দলের প্রয়োজনে নিজের সেরাটা দিয়ে দলকে জয় উপহার দিতে পারি “।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন