বিএনপি প্রার্থী তাবিথের নির্বাচনী প্রচারে হা’ম’লা, রিজভীসহ আ’হ’ত ৬

প্রকাশিত: জানু ৩০, ২০২০ / ০৭:৩৬অপরাহ্ণ
বিএনপি প্রার্থী তাবিথের নির্বাচনী প্রচারে হা’ম’লা, রিজভীসহ আ’হ’ত ৬

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে শেষদিনের নির্বাচনী প্রচারে হা’ম’লার ঘটনা ঘটেছে। এতে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৬ জন আ’হ’ত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে কারওয়ানবাজার থেকে রিজভীর নেতৃত্বে ধানের শীষের স্লোগান দিয়ে মি’ছিল শুরু হয়ে কিছুদূর এগোলে হঠাৎ লা’ঠি’সো’টা নিয়ে অ’ত’র্কি’ত’ভাবে হা’ম’লা চালানো হয়। বিএনপির দাবি, আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হা’ম’লা চালায়।

হা’ম’লায় রিজভী পায়ে ও হাতে প্র’চ’ণ্ড আ’ঘা’ত পেয়ে রাস্তায় পড়ে যান। এ সময় তার পায়ে ও হাতে র’ক্ত ঝরছিল। পরে তাকে দ্রুত কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয়।

রুহুল কবির রিজভী বলেন, আমরা নির্বাচনী প্রচারণায় ধানের শীষের পক্ষে ভোট এবং দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি চেয়ে কর্মীদের নিয়ে মিছিল করছিলাম। এ সময়ে আওয়ামী স’ন্ত্রা’সী’রা আমাদের ওপর অ’ত’র্কি’তে হা’ম’লা চালায়। আমি কিছু বুঝে উঠার আগে হা’ম’লার মুখে রাস্তায় পড়ে যাই। পায়ে ও হাতে প্র’চ’ণ্ড আ’ঘা’ত পেয়েছি। পরে কী হয়েছে কিছুই বুঝতে পারছি না। ইসলামী ব্যাংক হাসপাতালে অর্থোপেডিক চিকিৎসক ইকবাল হাসান চৌধুরীর তত্ত্বাবধায়নে আমার চিকিৎসা চলছে।

হাসপাতালে ভর্তির সঙ্গে সঙ্গে দলের ভাইস-চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব হাবিবউন নবী খান সোহেল, সংসদ সদস্য হারুনুর রশীদ, প্রান্তিক জনশক্তি উন্নয়নবিষয়ক সম্পাদক এম এ মালেক, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েলসহ নেতারা ছুটে আসে। সন্ধ্যায় হাসপাতালে রিজভীকে দেখতে যান ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

মিছিলে অংশ নেয়া বিএনপির এক নেতা জানান, রিজভীর নেতৃত্বে একটি মিছিল ধানের শীষে ভোট ও খালেদা জিয়ার মুক্তির স্লোগান দিয়ে এগুচ্ছিল। ঠিক ওই সময়ে আওয়ামী লীগের একটি মিছিল থেকে এ হা’ম’লা হয়।

তেজগাঁও শিল্পাঞ্চলের পুলিশের সহকারী কমিশনার এসএম মঈনুল ইসলাম জানান, শান্তিপূর্ণ দুই পক্ষের মিছিল গেছে। কোনো কিছু সমস্যা হয়নি বা কেউ কোনো অ’ভি’যো’গ করেনি।

এ দিকে হা’ম’লার ঘটনায় নি’ন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ হা’ম’লা প্রমাণ করে যে, সরকার নি’ল’র্জ্জ’ভাবে নির্বাচনকে একদলীয় করার সব আয়োজন করে ফেলেছে। প্রচারণার শেষদিনে বিএনপির মিছিলের ওপর এই ন্য’ক্কা’র’জনক হা’ম’লা’র নি’ন্দা জানাচ্ছি।

এর আগে সকালে নয়াপল্টন এলাকায় রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওই মিছিলে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ সংগঠনটির বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেয়।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন