আরব আমিরাতেও মিলেছে করোনা ভাইরাস, প্রবাসীরা সাবধান

প্রকাশিত: জানু ৩০, ২০২০ / ০২:৫৫অপরাহ্ণ
আরব আমিরাতেও মিলেছে করোনা ভাইরাস, প্রবাসীরা সাবধান

চীনের প্রা’ণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। প্রতিদিনই নতুন নতুন দেশে করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। এবার সেই তালিকায় যুক্ত হয়েছে সংযুক্ত আরব আমিরাতের নাম।

সংবাদমাধ্যম গালফ নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, মধ্যপ্রাচ্যের এই দেশে চীনের চারজন নাগরিক পাওয়া গেছে যারা করোনাভাইরাসে আক্রান্ত। সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রনালয় এক বিবৃতিতে ওই তথ্য নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়, আক্রান্ত চারজন একই পরিবারের সদস্য। তাঁরা চীনের নাগরিক। সম্প্রতি পরিবারটি চীনের উহান থেকে সংযুক্ত আরব আমিরাতে এসেছিলেন।

বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।চীনে প্রা’ণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩২ জনে। গতকাল মঙ্গলবার দেশটির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, প্রায় ছয় হাজার মানুষের শরীরে এই ভাইরাস সংক্রমিত হয়েছে।

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস ঘিরে ক্রমেই বাড়ছে আতঙ্ক। এর কারণ অব্যাহত মৃ’ত্যু আর ভাইরাসের দ্রুত সংক্রমণ। চীনে যে গতিতে আক্রান্ত ও মৃ’তের সংখ্যা বাড়ছে, তা সামাল দিতে রীতিমতো চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে চীন সরকারকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন