রুবেলকে যে অনুদান দিতে চাইল বিসিবি

ব্রেইন টিউমারে আক্রান্ত হওয়ার পর জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের জীবনের উপর দিয়ে বয়ে যাচ্ছে ঝড়। অস্ত্রোপচার ও দফায় দফায় থেরাপি গ্রহণের মাধ্যমে ঝুঁকি কাটিয়ে উঠলেও রুবেলের চিকিৎসা এখনো সমাপ্ত হয়নি। সিঙ্গাপুরের বিখ্যাত মাউন্ট এলিজাবেথ হাসপাতালে রুবেলের চিকিৎসা আরও বাকি। চিকিৎসা বলতে পুরোটাই কেমোথেরাপি, যা ছাড়া ক্যান্সারের ঝুঁকিও থেকে যায়। তবে নিজেদের সবকিছু উজাড় করে চিকিৎসা করানোর পর এখন রুবেলের পরিবারও দিশেহারা। তাই নিজের ফ্ল্যাট বাড়িটি বিক্রি করতে চাইছেন ৩৭ বছর বয়সী এই জনপ্রিয় ক্রিকেট ব্যক্তিত্ব।

ব্রেন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের পাশে দাঁড়াবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বাঁহাতি এই স্পিনার। কিছুদিন আগেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছে। এরপর বায়োপসি রিপোর্ট থেকে জানা যায়, ক্যান্সার হওয়ার ঝুঁকি নেই তাঁর। যদিও কেমোথেরাপি ও রেডিওথেরাপি চালিয়ে যেতে হবে তাঁকে। বাকি থাকা ছয়টি কেমোথেরাপির জন্য ৫০ লাখ টাকা প্রয়োজন রুবেলের।

জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে খেলা এই ক্রিকেটারের দুঃসময়ে বিসিবি পাশে দাঁড়াবে জানিয়ে নিজামউদ্দিন বলেছেন, ‘বিসিবি ক্রীড়া ক্ষেত্রে সবার সঙ্গেই থাকার চেষ্টা করে। শুধু খেলোয়াড় না সংগঠক, যারা বিভিন্ন সময় এই খেলায় অবদান রেখেছেন চেষ্টা করছি তাঁদের সঙ্গে সবসময় থাকার। আছি এবং ভবিষ্যতেও থাকবো।’ এরই মধ্যে চিকিৎসার জন্য প্রায় এক কোটি টাকা ব্যয় করে ফেলেছেন রুবেল। বাকি চিকিৎসা করাতে তাঁর প্রয়োজন আরও ৫০ লাখ। যা রুবেলের কাছে নেই। যে কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ফ্ল্যাট বিক্রি করার ঘোষণা দিয়েছেন ঘরোয়া ‍ক্রিকেটের নিয়মিত এই পারফর্মার।

ফ্ল্যাট বিক্রির কথা জানিয়ে তিনি লিখেছেন, ‘সময় এসেছে কেমোথেরাপির বিরুদ্ধে লড়াই করার। আমি এরই মধ্যে প্রায় এক কোটি টাকা খরচ করেছি আমার চিকিৎসার জন্য। আরো ৫০ লাখ টাকা প্রয়োজন ৬টি কেমোথেরাপির জন্য। আমার ফ্ল্যাটটি (১৫৫০ স্কয়ার ফিট) বিক্রি করা অতীব জরুরি হয়ে পড়েছে। যদি কেউ এটি কিনতে আগ্রহী থাকেন দয়া করে আমাকে ইনবক্সে জানান এবং অবশ্যই আমার জন্য দোয়া করবেন। আমি এখনও বেঁচে আছি শুধু আপনাদের দোয়ার জন্য। আল্লাহ্‌ আমাদের সবাইকে ক্ষমা করুন, ধন্যবাদ।’

গত মার্চে সিঙ্গাপুরের বিখ্যাত মাউন্ট এলিজাবেথ হাসপাতালে রুবেলের ব্রেইন টিউমারের অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের মাধ্যমে টিউমারের পুরো অংশ অপসারণ করা সম্ভব হয়নি, আর তাই নিতে হচ্ছে কেমোথেরাপি ও রেডিওথেরাপির আশ্রয়। গত ১৯ মার্চ সিঙ্গাপুরে বিখ্যাত নিউরো সার্জন এলভিন হংয়ের অধীনে রুবেলের অস্ত্রোপচার সম্পন্ন হয়। এরপর ৩০ মার্চ দেশে ফেরেন তিনি। কেমোথেরাপি ও রেডিওথেরাপির জন্য ফের সিঙ্গাপুর যান ২২ এপ্রিল।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত