চলে গেলেন বরেণ্য আলেম আল্লামা আনোয়ার শাহ

প্রকাশিত: জানু ২৯, ২০২০ / ০৭:১৮অপরাহ্ণ
চলে গেলেন বরেণ্য আলেম আল্লামা আনোয়ার শাহ

কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব ও আল জামিয়াতুল ইমদাদিয়া মাদ্রাসার মহাপরিচালক এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-বেফাকের সহসভাপতি আল্লামা আযহার আলী আনোয়ার শাহ আর নেই।

বুধবার বিকাল ৫টার কিছু পর ধানমণ্ডির ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ই’ন্তেকাল করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার দুপুর ২টায় ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী জানাজায় ইমামতি করবেন বলে জানা গেছে।

বেশ কিছুদিন যাবত অসুস্থ এই আলেম দ্বীনকে ২৫ জানুয়ারি ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তার শা’রী’রিক অবস্থার অবনতি ঘটলে গত মাসে তাকে উন্নত চিকিত্সার জন্য ব্যাংকক পাঠানো হয়। সেখানে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে দেশে ফিরেছিলেন তিনি। কিন্তু আবারও স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে গত শুক্রবার ঢাকার ধানমণ্ডির শ’ঙ্ক’র শাখা ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার দুপুর থেকে দেশের বরেণ্য এ আলেমকে রাজধানীর ধানমণ্ডির শাখার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

আল্লামা আনোয়ার শাহ কওমি মাদরাসার সর্বোচ্চ সংস্থা হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বেফাক) সহ-সভাপতি এবং কিশোরগঞ্জ জামিয়া ইমদাদিয়ার মহাপরিচালক ছিলেন।

প্রাজ্ঞ আলেম, সুবক্তা, চমৎকার কোরআন তেলাওয়াত ও মুফাসসিরে কোরআন হিসেবে মাওলানা আনোয়ার শাহ দেশব্যাপী পরিচিত ছিলেন। উপমহাদেশের বিখ্যাত হাদিসবিশারদ ও আধ্যাত্মিক আলেম ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মাওলানা আতহার আলীর (রহ.) সন্তান ছিলেন তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন