তামিম-তাসকিন পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে ফিরছেন

প্রকাশিত: জানু ২৮, ২০২০ / ০৭:০৬অপরাহ্ণ
তামিম-তাসকিন পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে ফিরছেন

সবশেষ ভারত সফরে ছিলেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই ভারত সফরে যাননি তামিম।

আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে শুরু হতে যাওয়া টেস্ট ম্যাচকে সামনে রেখে শিগগিরই দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। সেই দলে ফিরছেন তামিম ইকবাল।

শুধু তামিম ইকবালই নন, ইনজুরির কারণে জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে থাকা দেশের গতিময় পেসার তাসকিন আহমেদও থাকতে পারেন পাকিস্তান সফরের দলে। সম্ভাব্য তালিকায় রয়েছেন তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্তও।

তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট আর একটি ওয়ানডে ম্যাচ খেলতে তিনবার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। ইতিমধ্যে টি-টোয়েস্টি সিরিজে অংশ নিয়ে দেশে ফিরেছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি।

তবে টাইগারদের এই সফরে যাননি দেশের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি নিরপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে না যাওয়ার ঘোষণা দিয়েছেন। পরবর্তী দুই সফরেও তার পাকিস্তান সফরে যাওয়ার সম্ভাবনা নেই।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাইফ হাসান, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন