হোয়াইটওয়াশ এড়াতে একাদশে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ পাকিস্তানের কাছে হেরে এখন হোয়াইটওয়াশের শঙ্কায় বাংলাদেশ। হোয়াইট ওয়াশের লজ্জা এড়াতে শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই। একনজরে দেখে নেওয়া যাক এই ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশের একাদশ।

লজ্জা এড়ানোর এই ম্যাচে একাদশে যে বেশ কিছু পরিবর্তন আসছে সেটা সিরিজ হারের পর সংবাদ সম্মেলনেই জানিয়ে দিয়েছেন কোচ ডমিঙ্গো। তিনি বলেছিলেন, ‘সবাইকে সুযোগ দিতে হবে। আমরা ২-০ ব্যবধানে সিরিজে পিছিয়ে। তিন খেলোয়াড় এখনো সুযোগ পায়নি, তারা অবশ্যই দলে আসবে এবং আমরা আরও পরিকল্পনা করব।’

টাইগার কোচের কথায় পরিস্কার তৃতীয় টি-২০ তে একাদশের বাইরে থাকা স্কোয়াডের বাকি তিন ক্রিকেটার ফিরছেন একাদশে। প্রথম দুই ম্যাচে একাদশের বাইরে ছিলেন, নাজমুল হোসেন শান্ত, রুবেল হোসাইন ও হাসান মাহমুদ।

সেক্ষেত্রে বাদ পড়তে পারেন কারা? এর জবাবে সবার উপরে যে নামটি সেটা দেশসেরা খ্যাত পেসার মোস্তাফিজুর রহমান। দুই ম্যাচেই উদারতার পরিচয় দিয়েছেন এই পেসার। প্রথম ম্যাচে তাঁর বোলিং ফিগার ৪-০-৪০-১। পরের ম্যাচে ৩-০-২৯-০। এমন বাজে পারফরম্যান্সের পর বাদ পড়ার সম্ভাবনা প্রায় নিশ্চিত। তার জায়গায় একাদশে ফিরতে পারেন বিপিএলে গতির ঝলক দেখিয়ে দলে ডাক পাওয়া হাসান মাহমুদ।

একাদশের বাকি দুই পেসার আল আমিন ও শফিউল দুজনেই ভালো করেছেন। দুই ম্যাচেই উইকেট নিয়েছেন শফিউল। আর উইকেট না পেলেও দারুণ ইকোনমি ছিল আল আমিনের। যদিও সেটা দলের কাজে আসেনি। সেক্ষেত্রে বাদ পড়ার সম্ভাবনা আল আমিনেরই বেশি। তার জায়গায় আসতে পারেন রুবেল হোসাইন। পরিবর্তন আসতে পারে আরো একটি পজিশনে।

ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে বিপিএলে ওপেনারদের মধ্যে সবচেয়ে বেশি স্ট্রাইক রেট ধারী নাজমুল হাসান শান্ত। বাদ পড়তে পারেন নাইম শেখ। তবে ইনজুরিতে থাকা সৌম্যের তৃতীয় ম্যাচে না থাকায় তার জায়গাতেও দেখা যেতে পারে শান্তকে। এক্ষেত্রে টিকে যাবেন নাইম শেখ। সম্ভাবনা রয়েছে মিথুনেরও একাদশে ফেরার।

তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশঃতামিম ইকবাল, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, লিটন দাস, আফিফ হোসাইন, মাহমুদউল্লাহ রিয়াদ, মাহেদী হাসান/ মোহাম্মদ মিথুন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, আল আমিন হোসাইন/ রুবেল হোসেন, হাসান মাহমুদ।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত