হেলিকপ্টার দুর্ঘটনায় মেয়েসহ বাস্কেটবল কিংবদন্তি নিহত

প্রকাশিত: জানু ২৭, ২০২০ / ১০:২০পূর্বাহ্ণ
হেলিকপ্টার দুর্ঘটনায় মেয়েসহ বাস্কেটবল কিংবদন্তি নিহত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে হেলিকপ্টার দুর্ঘটনায় মেয়েসহ প্রাণ হারালেন কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় কোবে ব্রায়ান্ট। হেলিকপ্টারে কোবে ব্রায়ান্ট, তাঁর ১৩ বছরের মেয়ে জিয়ানাসহ মোট নয়জন আরোহী ছিলেন।

এ দুর্ঘটনায় ওই হেলিকপ্টারের পাইলটসহ সবাই নিহত হয়েছেন। গতকাল রোববার স্থানীয় সময় সকাল ১০টার দিকে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস শহরের উপকণ্ঠে ক্যালাবাসাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। লস অ্যাঞ্জেলেস কর্তৃপক্ষ জানিয়েছে, হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার সময় সেখানে নয়জন আরোহী ছিলেন বলে জানা গেছে।

এ দুর্ঘটনায় শোক প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, ‘কোবে ব্রায়ান্ট সত্যিকার অর্থেই বাস্কেটবলের সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন। তিনি তাঁর পরিবারকে অনেক ভালোবাসতেন। তাঁর মেয়ে জিয়ানার মৃত্যু এই সময়টিকে আরো বেশি মর্মান্তিক করে তুলেছে। আমি ও মেলানিয়া কোবে ব্রায়ান্টের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’

যুক্তরাষ্ট্রের শীর্ষ বাস্কেটবল লিগ ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের (এনবিএ) পাঁচবারের চ্যাম্পিয়ন কোবি ব্রায়ান্ট ছিলেন সর্বকালের সেরা একজন খেলোয়াড়। তিনি ২০ বছর লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে খেলেছেন।

২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে সোনাও জিতেছিলেন তিনি। ২০১৬ সালে বাস্কেটবল থেকে অবসরে যান এই কিংবদন্তি খেলোয়াড়। তাঁর মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

বাস্কেটবল লিগ এনবিএর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘১৩ বছরের মেয়ে জিয়ানাসহ কোবে ব্রায়ান্টের এই মর্মান্তিক মৃত্যুতে আমরা মর্মাহত। প্রতিভা ও জয়ের আকাঙ্ক্ষায় কী করা সম্ভব, তা ২০ বছর ধরে আমাদের দেখিয়েছেন কোবে ব্রায়ান্ট।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন