৮০ লাখ টাকা জা’লিয়াতি করল কলকাতা নাইট রাইডার্স

প্রকাশিত: জানু ২৬, ২০২০ / ০৯:৩৬অপরাহ্ণ
৮০ লাখ টাকা জা’লিয়াতি করল কলকাতা নাইট রাইডার্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দুই আসরের চ্যাম্পিয়ন দল কলকাতা নাইট রাইডার্স। বলিউডের কিং শাহরুখ খানের মালিকানাধীন দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ৮০ লাখ টাকা জালিয়াতি করেছেন ফ্রাঞ্চাইজিটির এক অফিসিয়াল।

ভারতীয় সংবাদ মাধ্যম মুম্বাই মিররে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত কেকেআরে কর্মরত ছিল এ সিং নামে এক ব্যক্তি। বিভিন্ন ভেন্ডারদের কাছে থেকে কেকেআরের ক্রিকেট সরঞ্জাম ক্রয়ের দায়িত্বে নিয়োজিত ছিলেন তিনি।

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা বিল জমা দিয়ে ক্রীড়াসরঞ্জাম ভেন্ডারদের কাছ থেকে কমিশন বাবদ ৮০ লাখ টাকা হা’তি’য়ে নিয়েছেন এ সিং নামে ওই ব্যক্তি। টানা সাত বছরে এ জালিয়াতি করেছেন তিনি। তার বিরুদ্ধে পুলিশের কাছে অ’ভি’যোগ করেছে কলকাতা নাইট রাইডার্সের কর্তৃপক্ষ। এ সিংয়ের বি’রু’দ্ধে বি’শ্বা’সভঙ্গের অ’ভি’যোগ করা হয়েছে।

পুলিশ সুত্রে জানা যায়, এ সিং বিভিন্ন ভে’ন্ডারদের বেশি টাকার বিল তৈরি করতে বাধ্য করতেন। সেখান থেকে নিজের কমিশন আদায় করতেন। কোনও ভেন্ডার বেশি টাকার বিল জমা দিতে রাজি না হলে তাদের সঙ্গে চুক্তি বাতিল করে দিতেন এ সিং।

সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সের অডিট হয়। সে সময় এই জা’লি’য়াতি ধরা পরে।

মুম্বাইয়ের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, কেকেআরের পক্ষ থেকে একটি অ’ভি’যোগ দায়ের করা হয়েছে। যদিও কাউকে এখনও গ্রে’ফ’তার করা হয়নি। কলকাতা নাইট রাইডার্সের বক্তব্য, ক্ষ’ম’তার অ’প’ব্য’বহার করে ফ্রাঞ্চাইজিটির আর্থিক ক্ষ’তি করেছেন এ সিং।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন