ধ’ম’ক দিয়ে ইসরাইলি পুলিশকে বে’র করে দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট

প্রকাশিত: জানু ২৫, ২০২০ / ১১:০০পূর্বাহ্ণ
ধ’ম’ক দিয়ে ইসরাইলি পুলিশকে বে’র করে দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট

ইসরাইলি পুলিশকে ধ’ম’ক দিয়ে বে’র করে দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট! ইজরাইলে গিয়ে দেশটির নি’রা’পত্তার’ক্ষীদের একহা’ত নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমা’নুয়েল ম্যে’ক্রো। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জেরুজালেমে ফ্রান্সের তৈরি ঐতিহাসিক চা’র্চ সে’ন্ট এ’ন্যির সামনে এই ঘট’না ঘ’টে।

ফ্রান্সের সরকারি সূ’ত্রের বরাতে তুরস্কের সংবাদসংস্থা আনাদোলু এজে’ন্সি জানায়, জেরুজালেমে সেন্ট এন চা’র্চের সকল দায়িত্ব ফ্রান্সের। নগরীর ওই অংশের সকল নি’রাপ’ত্তার বিষয়টি দেখভাল করে ফ্রান্স সরকার।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমা’নুয়েল ম্যা’ক্রো যখন চা’র্চে প্রবেশ করতে যান সে সময় ইসরাইলের কিছু নি’রাপ’ত্তাক’র্মীও চা’র্চে প্রবেশ করেন। সে সময় ইসরাইলের নি’রাপ’ত্তাকর্মীরা যে চা’র্চে অন’ধিকা’র প্রবেশ করছেন সে কথা স্ম’রণ করিয়ে দেন ইমা’নুয়েল ম্যা’ক্রো।

এ কথা বলতে গিয়ে তিনি ধৈ’র্য হা’রিয়ে ফে’লেন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। এদিকে ম্যা’ক্রো এমন আচ’রণ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা’ইরা’ল হয়েছে।

ভি’ডিওতে দেখা যায়, ম্যা’ক্রো ইসরাইলের পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে চি’ৎ’কার করে বলছেন, ‘এখানে প্রত্যেকেই নিয়’ম কা’নুন জানে। আপনি আমার সামনে যা করেছেন তা একেবারেই পছন্দ করছি না।’

এরপর ওই পুলিশ কর্মকর্তার দিকে আ’ঙ্গু’ল উঁ’চি’য়ে তিনি বলেন, ‘এখনই বে’র হয়ে যাও।’ এদিকে এমন ঘট’নার পর ইসরাইলি পুলিশের পক্ষ থেকে বিবৃ’তি দিয়ে জানায়, চার্চে ইমা’নুয়েল ম্যা’ক্রোর নি’রাপ’ত্তার জন্যেই ওই নিরাপ’ত্তা’কর্মীরা উপস্থিত ছিলেন।

তারা আরও জানায়, ফ্রান্সের প্রেসিডেন্ট চা’র্চ ত্যা’গ করার পর ফরাসি সরকারি কর্মকর্তারা বিষয়টিকে ক্ষ’মা সুন্দর দৃ’ষ্টিতে দেখতে বলেছেন। তবে এ বিষয়ে ফরাসী সরকারি সূ’ত্রে আর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন