কিভাবে ম্যাচ বের করতে হয়, শোয়েব মালিক দেখিয়ে দিলেন: মাহমুদউল্লাহ

প্রকাশিত: জানু ২৪, ২০২০ / ০৯:১৮অপরাহ্ণ
কিভাবে ম্যাচ বের করতে হয়, শোয়েব মালিক দেখিয়ে দিলেন: মাহমুদউল্লাহ

পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে পরাজয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, শোয়েব মালিক খুব ভালো ব্যাটিং করেছেন। তার ব্যাটিংয়েই পাকিস্তান জয় পেয়েছে। পাকিস্তানের ইনিংসে তার ব্যাটিংটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। তিনি দেখিয়েছেন কিভাবে ম্যাচ বের করতে হয়।

লাহোরে খেলা শেষে রিয়াদ আরও বলেন, খেলায় খুব ভালো প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। উইকেট খুব ভালো ছিল। পাকিস্তানের বোলাররা খুব ভালো করেছে। আমরা খুব বেশি বাউন্ডারি হাঁকাতে পারিনি যে কারণে ১৫ রান কম হয়েছে, পরাজয়ের জন্য এটাও একটা বড় কারণ। তাছাড়া আমরা সুযোগ পেয়েও কিছু ক্যাচ মিস করেছি। এখন আমরা পরের ম্যাচের দিকে নজর দিচ্ছি।

শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ৭১ রান করা বাংলাদেশ এরপর ৫৭ রানের ব্যবধানে হারায় ৫ উইকেট। যে কারণে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৪১ রানে ইনিংস গুটায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন নাঈম শেখ। এছাড়া ৩৯ রান করেন তামিম ইকবাল।

টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের ৩ বল আগে জয় নিশ্চিত করে স্বাগতিক পাকিস্তান। দলের জয়ে সর্বোচ্চ ৫৮ রান করে অপরাজিত ছিলেন শোয়েব মালিক। সবশেষ বিপিএলে বাংলাদেশ খেলে গেছেন তিনি। বিপিএলে খেলে টাইগার বোলারদের সম্পর্কে ভালো ধারণা পান তিনি। বিপিএলের সেই অভিজ্ঞতাই কাজে লাগিয়েছেন তিনি।

পাকিস্তানের মাঠে ব্যাটে-বলে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হেরে যায় সফরকারী বাংলাদেশ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন