‘মোহাম্মদ শামিকে বাদ দেয়ার পেছনে বিজেপির হাত আছে’

শ্রীলঙ্কার বিরুদ্ধে সহজ জয় পেয়ে বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট পাকা করে নিয়েছে ভারতীয় ক্রিকেট দল। মঙ্গলবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি। তবে তার আগে বিতর্কের ছায়া ভারতীয় ড্রেসিং রুমে। বিতর্কের কেন্দ্রে ফর্মে থাকা বাঙালি পেসার মোহাম্মদ শামিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে একাদশে না রাখা। একটি পাকিস্তানি টিভির টকশোতে বলা হয়েছে, এ সিদ্ধান্তের পেছনে বিজেপি জড়িত।

পাকিস্তানের চ্যানেল জিও টিভির একটি টকশোতে সে দেশের এক ক্রিকেট বিশেষজ্ঞের দাবি, ‘ফর্মে থাকা শামিকে বসানোর পিছনে বিজেপির হাত থাকতে পারে।’ চাঞ্চল্যকর এই দাবি নেটদুনিয়ার নজর কাড়তে সময় নেয়নি।

টুইটারে ভাইরাল এক ভিডিওতে পাকিস্তানি ক্রিকেট বিশেষজ্ঞকে বলতে দেখা গেছে, ‘শামিকে কেন বসিয়ে দেওয়া হল, বুঝতে পারলাম না। আমি হলে তো বসাতাম না। আমার ফর্মে থাকা একজন বোলার, যে ওই ম্যাচে খেললে আরও রেকর্ড করতে পারত, তাঁকে এভাবে কেন বিশ্রাম দেওয়া হবে? এর পিছনে বিজেপির হাত থাকলে অবাক হব না। মুসলিমদের প্রতি ওদের মনোভাব সবারই জানা।’ ​

প্রসঙ্গত, শুধু মোহাম্মদ শামি নন, বিশ্রাম দেওয়া হয়েছিল প্রথম একাদশের নিয়মিত সদস্য যুজবেন্দ্র চাহলকেও। তবে বিশ্বকাপে ভারতের হয়ে ৪ ম্যাচে ১৪ উইকেট পাওয়া শামিকে লঙ্কান বাহিনীর বিরুদ্ধে বিশ্রাম নিয়ে হঠাৎই জোরদার আলোচনা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।

চলতি বিশ্বকাপের ৪ ম্যাচে হ্যাটট্রিক ছাড়াও ১৪ উইকেট নিয়েছেন পশ্চিমবাংলার মোহাম্মদ শামি। আগামীকাল নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে সামিকে ফের ভারতীয় প্রথম একাদশে দেখা যাবে বলে আশা করা যাচ্ছে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত