আমাদের অবস্থান পরিষ্কার, আমরা ইভিএমের পক্ষে : সেতুমন্ত্রী

প্রকাশিত: জানু ২৩, ২০২০ / ০৩:৫১অপরাহ্ণ
আমাদের অবস্থান পরিষ্কার, আমরা ইভিএমের পক্ষে : সেতুমন্ত্রী

ঢাকার দুই সিটি নির্বাচনে আওয়ামী লীগ ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পক্ষে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘আমরা আমাদের অবস্থান পরিষ্কার করেছি। আমরা ইভিএমের পক্ষে। আমরা ডিজিটাল বাংলাদেশ চাই।’

আজ রাজধানীর একটি হোটেলে আশুগঞ্জ নদীবন্দরের উন্নয়ন এবং সরাইল-আশুগঞ্জ মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, ‘নির্বাচন এক দফা পেছানোর পর আর পেছানোর কোনো সুযোগ নেই।’ পুনরায় পেছালে নির্বাচন নিয়ে একটি ধোঁয়াশা তৈরি হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

আসন্ন সিটি নির্বাচনে আওয়ামী লীগ ইভিএমের পক্ষে জানিয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে তা কতটা ব্যাবহার হবে না হবে, সেটি পুরোপুরি নির্বাচন কমিশনের এখতিয়ার।

ওবায়দুল কাদের বলেন ‘আমরা ডিজিটাল বাংলাদেশ চাই। এখন আর অ্যানালগে থাকার সময় নেই। বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। ইভিএম পদ্ধতিতেই ইলেকশন পুরোপুরি করবে না আংশিক করবে, এটা আমাদের এখতিয়ারে নেই। এটা ইলেকশন কমিশনের বিষয়।’

সেতুমন্ত্রী বলেন, ‘ভারতীয় ঋণচুক্তির আওতায় এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।’ অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ উপস্থিত ছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন