সেনা ক্যাম্পে ভয়াবহ মি’সাইল হা’মলা, ৬০ সে’না নিহ’ত

প্রকাশিত: জানু ২১, ২০২০ / ০৯:২৪পূর্বাহ্ণ
সেনা ক্যাম্পে ভয়াবহ মি’সাইল হা’মলা, ৬০ সে’না নিহ’ত

ইয়েমেনে একটি সেনা ক্যাম্পে ভ’য়াব’হ মি’সাইল হা’ম’লা চা’লানো হয়েছে। ইয়েমেনের রাজধানী সানার দক্ষিণে অবস্থিত সৌদি সমর্থিত একটি সে’না ঘাঁ’টিতে এ হা’ম’লা চা’লানো হয়। এতে অন্তত ৬০ জন সেনা নিহ’ত হয়েছে। সৌদির রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে এ তথ্য জানা গেছে।

ইয়েমেনের হুতি আনসারুল্লাহ আন্দোলনের যো’দ্ধা’রা এই হা’ম’লা চা’লিয়েছে বলে জানা গেছে। তবে এসব সেনা কোন দেশের নাগরিক তা এখনো জানা যায় নি। ইয়েমেনের কর্মকর্তারা জানিয়েছেন, মৃ’তে’র সংখ্যা আরো বাড়তে পারে।

গতকাল শনিবার রাতে সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল জানিয়েছে, হুতি যো’দ্ধা’রা আরব জোটের একটি সা’মরিক ঘাঁ’টি লক্ষ্য করে হা’ম’লা চালালে এসব সে’না নিহ’ত হয়। ইয়েমেনের মারিব প্রদেশে এ হা’ম’লার ঘটনা ঘটেছে।

বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমসহ নানা সূত্র থেকে পাওয়া খবরে জানা গেছে, হুতিদের হা’ম’লায় ৬০ জনের বেশি সেনা নিহ’ত হয়েছে। মা’রিবের সামরিক হাসপাতাল থেকে আহতদের চিকিৎসার জন্য র’ক্ত দেয়ার আবেদন জানানো হয়েছে।

এদিকে, হা’ম’লার ব্যাপারে আরব জোটের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়া হয় নি। যদি বিষয়টি নিশ্চিত হয় তাহলে এটি হবে আরব জোটের জন্য সাম্প্রতিক কয়েক সপ্তাহের মধ্যে সবচেয়ে র’ক্ত’ক্ষয়ী হা’ম’লা।

ইয়েমেনের হাসপাতালে সূত্রগুলো বলছে, হা’ম’লায় অন্তত ৪৫ সে’না নিহ’ত এবং কয়েক ডজন আহ’ত হয়েছে।সূত্র: পার্স টুডে

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন