পাকিস্তান সিরিজে সাকিব-মুশফিককে ভীষণ মিস করব : পাপন

প্রকাশিত: জানু ১৯, ২০২০ / ০৯:২৯অপরাহ্ণ
পাকিস্তান সিরিজে সাকিব-মুশফিককে ভীষণ মিস করব : পাপন

পরিবারের শংকার কারণে আসন্ন পাকিস্তান সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তাই তাকে বাদ রেখে প্রথম দফায় টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে আসন্ন পাকিস্তান সফরে ইনফর্ম মুশফিককে দল মিস করবে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। মিডল-অর্ডারে মুশফিকের অনুপস্থিতি পূরণ করা সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

মুশফিক শুধুমাত্র দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যানই নন, অভিজ্ঞ ও টি-টোয়েন্টি ক্রিকেটের অনতম্য সেরা খেলোয়াড়। গেল নভেম্বরে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জয়ে প্রধান ভূমিকা ছিল মুশফিকের। আর সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তিনি।

শীর্ষে থাকা দক্ষিণ আফ্রিকার রাইলি রুশোর সাথে মুশফিকের রানের পার্থক্য ছিল মাত্র ৪ রান। এই আসরেই টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত ৯৮ রানও করেছেন মুশফিক। কিন্তু পরিবারের সম্মতি না পাওয়ার কারণেই পাকিস্তানে যাচ্ছেন না তিনি।

আজ বিসিবি প্রধান পাপন বলেন, ‘আমাদের মিডল-অর্ডারে সাকিব আল হাসান নেই। আর এখন মুশফিকও নেই। আমরা সিরিজে তাকে অনেক বেশি মিস করব। সে দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান এবং যেমন দায়িত্ব সে সব সময় পালন করেছে।

এই বিপিএলে প্রমাণ করেছে সেই সেরা। যদি আমরা সেভাবে চিন্তা করি, তবে তাকে আমরা খুব বেশি মিস করব। সাকিবও দলে নেই। এটা দুঃখজনক যে, আমরা তাদের দুজনকেই মিস করব।’

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দল প্রতিদ্বন্দিতা গড়ে তুলবে এবং সিরিজ জিতবে বলে মনে করেন পাপন, ‘তারপরও আমরা বিশ্বাস করি, সিরিজে দারুণ প্রতিন্দ্বন্দ্বিতা হবে। তারাও (পাকিস্তান) আমাদের কাছ থেকে লড়াই আশা করছে। বাংলাদেশের জেতা উচিত।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন