ভারতের বিপক্ষে একাই লড়লেন স্মিথ, অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৮৬

প্রকাশিত: জানু ১৯, ২০২০ / ০৬:৩০অপরাহ্ণ
ভারতের বিপক্ষে একাই লড়লেন স্মিথ, অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৮৬

জিতলে সিরিজ নিশ্চিত। আর হেরে গেলে ট্রফি হাতছাড়া। এমন সমীকরণের ম্যাচে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথের একার লড়াইয়ে ৯ উইকেটে ২৮৬ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা।

দলের হয়ে সর্বোচ্চ ১৩১ রান করেন স্মিথ। এ ছাড়া ৫৪ রান করেন মার্নাস লাবুশেন। ৩৫ রান করেন অ্যালেক্স কেরি। দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি অস্ট্রেলিয়ার ৬ জন ব্যাটসম্যান।

রোববার বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। প্রথম ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৬ রানে ফেরেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ।

তৃতীয় উইকেটে মার্নাস লাবুশেনের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান স্টিভ স্মিথ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় অস্ট্রেলিয়া। ৬৪ বলে ৫টি চারের সাহায্যে ৫৪ রান করে ফেরেন লাবুশেন। পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে ফেরেন মিসেল স্টার্ক।

এরপর পঞ্চম উইকেটে অ্যালেক্স কেরির সঙ্গে ৫৮ রানের জুটি গড়েন স্মিথ। ৩৬ বলে ৬টি চারের সাহায্যে ৩৫ রান করে আউট হন কেরি। ১০ বলে মাত্র ৪ রান করে ফেরেন টার্নার।

সেঞ্চুরির পর দলকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে একেরপর এক বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন স্মিথ। দলীয় ২৭৩ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ১৩২ বলে ১৩১ রান করেন স্মিথ। তারপর ৯ রানের ব্যবধানে ফেরেন পেট কামিন্স ও অ্যাডাম জাম্পা। অস্ট্রেলিয়া থামে ৫০ ওভারে ২৮৬/৯ রানে।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৮৬/৯ (স্টিভ স্মিথ ১৩১, মার্নাস লাবুশেন ৫৪, অ্যালেক্স কেরি ৩৫; মোহাম্মদ সামি ৪/৬৩, রবিন্দ্র জাদেজা ২/৪৪)।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন