বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী অস্ট্রেলিয়া

প্রকাশিত: জানু ১৯, ২০২০ / ০১:৩৭অপরাহ্ণ
বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী অস্ট্রেলিয়া

ক্রিকেটের পরাক্রমশালী শক্তি অস্ট্রেলিয়ার সঙ্গে গুনে গুনে কয়েকটি সিরিজ খেলেছে বাংলাদেশ। অজিদের সঙ্গে এখন পর্যন্ত কোনো টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি টাইগারদের। গুনে গুনে মাত্র চারটি ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছে দুদল।

বাংলাদেশের টেস্ট স্ট্যাটাসপ্রাপ্তির বয়স ২০ বছর চলছে। এত দীর্ঘ সময়ে অস্ট্রেলিয়ার সঙ্গে মাত্র তিনটি টেস্ট সিরিজ খেলেছে লাল-সবুজের দল। ২০০৮ সালের পর অস্ট্রেলিয়া সফরে যাননি মুশফিকরা।

বিষয়টি অবশ্যই মাথায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্মকর্তাদের। তাই বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে বিশেষ অতিথি হিসেবে আসা ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টসকে পেয়েই এ নিয়ে আলোচনা করেছে বিসিবি।

সেই আলোচনায় বাংলাদেশের আগ্রহের কথা জেনে কেভিন রবার্টস জানিয়েছেন, হ্যাঁ দুই দেশের মধ্যে আরও বেশি দ্বিপক্ষীয় সিরিজ খেলা প্রয়োজন। আমরা এতে আগ্রহী।

ফিরে যাওয়ার আগে গণমাধ্যমকর্মীদের কেভিন রবার্টস বলেন, ‘বিসিবির সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা বাংলাদেশের সঙ্গে সব ফরম্যাটেই হোম ও অ্যাওয়ে সিরিজ খেলতে আগ্রহী। ২০২৩ থেকে ৩৩ পর্যন্ত এই ১০ বছরে আমরা বাংলাদেশের সঙ্গে বেশ কয়েকটি সিরিজ খেলতে চাই। দুই দেশের ক্রিকেট সম্পর্ক আরও দৃঢ় হোক সে প্রত্যাশা রাখি।’

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহীর সঙ্গে চমৎকার বৈঠক হয়েছে আমাদের। তারা আমাদের সঙ্গে আরও বেশি সিরিজ খেলায় আগ্রহ প্রকাশ করেছেন।’

তিনি যোগ করেন, এক সময় বয়সভিত্তিক ও প্রেসিডেন্ট একাদশ নামে অস্ট্রেলিয়ার বেশ কিছু দল বাংলাদেশ সফর করত। অনেক দিন ধরেই তা বন্ধ রয়েছে। আমরা সে বিষয়টি তুলে ধরতেই আবারও সেই সফর শুরু করতে রাজি হয়েছে অস্ট্রেলিয়া। শুধু খেলাই নয়; কোচ ও লজিস্টিক সাপোর্ট বিনিময়ে দুই বোর্ড সম্মত হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন