গণপূর্তমন্ত্রী বললেন ‘ভাড়া করা হুজুরের দোয়া কবুল হয় না’

প্রকাশিত: জানু ১৮, ২০২০ / ০৭:৩৬অপরাহ্ণ
গণপূর্তমন্ত্রী বললেন ‘ভাড়া করা হুজুরের দোয়া কবুল হয় না’

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম যুবকদের উদ্দেশে বলেছেন, যুবক বয়সের ইবাদত আল্লাহর কাছে খুবই প্রিয়। আর বুড়ো বয়সে ইবাদত করলে তা কবুল হতে সমস্যা হয়।

তিনি বলেন, মাদক, জু’য়া, ইভ’টি’জিং পরিহার করে নিজেকে আল্লাহর ইবাদতে নিয়োজিত করুন। পিতা-মাতার মৃ’ত্যু’র পর নিজে দোয়া করুন। কেননা ভাড়া করা হুজুর দিয়ে দোয়া করলে তা কবুল হয় না।

শুক্রবার রাতে উপজেলার সাতকাছিমা মাদরাসা মাঠে ৩ দিনব্যাপী ৭৯তম ওয়াজ মাহফিলের প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী উপস্থিত জনগণের উদ্দেশে বলেছেন, মনে রাখবেন মৃ’ত্যু নিশ্চিত, সময়টা অনিশ্চিত। মানুষের জন্মের সিরিয়াল আছে কিন্তু মৃ’ত্যুর কোনো সিরিয়াল নেই। যে কোনো সময় যে কারো মৃ’ত্যু হতে পারে।

তিনি বলেন, এ পৃথিবীর অঢেল সম্পদে কোনো লাভ নেই। লাভ আছে আপনার নেক আমল ও নেক সম্পদ। তাই সম্পদ তৈরি না করে নেক সন্তান তৈরির জন্য বিনিয়োগ করুন। মনে রাখবেন সৎ পুত্র কুলের ভূষণ আর অসৎ পুত্র আপনার-আমার বংশানুক্রম ধ্বং’স করে দিতে পারে।

মন্ত্রী বলেন, অনেকে আছে যারা ইসলামকে নিয়ে অ’প’ব্যা’খ্যা দেন। বিশ্বের কিছু মুসলমান আছে যারা ইসলামের নামে আ’ই’এস’সহ জ’ঙ্গি কর্মকা’ণ্ডে লি’প্ত হয়। মানুষ হত্যাসহ আ’ত্মা’হূ’তি দেয়। ইসলামে এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার একটি ইসলাম বান্ধব সরকার। সব সময় আওয়ামী লীগ ইসলামের জন্য কাজ করে যাচ্ছে। জাতির পিতা শেখ মুজিবুর রহমানই প্রথম ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদরাসা শিক্ষাব্যবস্থাকে স্বীকৃতি দিয়ে মাস্টার্সের সমমান দিয়েছেন। এই সরকারই প্রথম সম্পূর্ণ সরকারি টাকায় দেশের আলমদের হজ্ পালনের ব্যবস্থা করেছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন