আওয়ামী লীগের সাংসদ আবদুল মান্নান আর নেই

প্রকাশিত: জানু ১৮, ২০২০ / ১০:৪৭পূর্বাহ্ণ
আওয়ামী লীগের সাংসদ আবদুল মান্নান আর নেই

বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য কৃষিবিদ আবদুল মান্নান (৬৬) আর নেই। আজ শনিবার সকাল সোয়া ৮টার দিকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃ’ত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আবদুল মান্নানের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আবদুল মান্নানের ব্যক্তিগত সহকারী মতিউর রহমান মতি মৃ’ত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল মান্নান এমপি গত বৃহস্পতিবার দুপুরে ঢাকায় তাঁর ধানমণ্ডির বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর পরিবারের লোকজন তাঁকে পপুলার হাসপাতালে নিয়ে যান।

সেখানে তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি হলে দুপুর আড়াইটায় তাঁকে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপর তিনি ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়।

আবদুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মৃত জালাল উদ্দিন সরদার। তিনি ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

তিনি একাদশ সংসদের কৃষি মন্ত্রণলায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কৃষিবিদ আবদুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপিও ছিলেন।

আবদুল মান্নানের স্ত্রী শাহাদারা মান্নান সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য। তাঁদের ছেলে সাখাওয়াত হোসেন সজল আমেরিকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক এবং মেয়ে মালিহা মান্নান পরিবার নিয়ে আমেরিকা প্রবাসী।

কৃষিমন্ত্রীর শোক

কৃষিবিদ আবদুল মান্নান এমপির মৃ’ত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। এক শোকবার্তায় তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন