আ’গ্রাসী উদযাপন করে আবারো নি’ষি’দ্ধ রাবাদা

ক্রিকেটকে বলা হয় ‘ভদ্রলোকের খেলা’। তাই মাঠে যে কোনো বিষয়েই সংযত থাকতে হয় ক্রিকেটারদের। সংযম ভঙ্গ হলেই বি’পদ। সেটা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার পেস সুপারস্টার কাগিসো রাবাদা।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে উইকেট পাওয়ার পর আ’গ্রা’সী উদযাপনের করায় শা’স্তি দেওয়া হয়েছে তাকে। সিরিজের শেষ টেস্টে খেলতে পারবেন না এই তরুণ পেসার।

পোর্ট এলিজাবেথে ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। ঘটনা গত বৃহস্পতিবার চলমান তৃতীয় টেস্টের প্রথম দিনের।

জো রুটকে বোল্ড করার পর রাবাদা যেভাবে উদযাপন করেন, সেটা আইসিসি কোড অব কন্ডাক্ট অনুযায়ী ‘লেভেল ওয়ান’ পর্যায়ের অ’প’রাধ। এজন্য রাবাদাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জ’রি’মা’না করা হয়েছে। পাশাপাশি পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট।

সরাসরি নি’ষি’দ্ধ করা না হলেও শেষ টেস্টে স্বয়ংক্রিয়ভাবে নি’ষি’দ্ধ হয়ে গেছেন রাবাদা। ২ বছরের মধ্যে ২৪ বছর বয়সী ডানহাতি পেসারের এটি চতুর্থ ডিমেরিট পয়েন্ট। এজন্য নিয়ম অনুযায়ী পরের টেস্টে খেলতে পারবেন না তিনি।

ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের আনা অভিযোগ রাবাদা মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার হয়নি। দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজে এখন ১-১ সমতা। আগামী ২৪ জানুয়ারি জোহাসেনবার্গে শুরু হবে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত