আচরণবিধি প্রতিপালনে উত্তরের প্রার্থীদের ইসির কঠোর বার্তা

প্রকাশিত: জানু ১৬, ২০২০ / ০১:০৫অপরাহ্ণ
আচরণবিধি প্রতিপালনে উত্তরের প্রার্থীদের ইসির কঠোর বার্তা

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের প্রচারণায় সব প্রার্থীকে আচরণবিধি প্রতিপালনে কঠোর নির্দেশনা দিয়েছেন উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

রাজধানীর আগারগাঁওয়ের ইটিআই ভবনে বুধবার সন্ধ্যায় উত্তর সিটি করপোরেশনের প্রার্থী ও তাঁদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি এই কঠোর বার্তা দেন।

বৈঠকের বিষয়ে আবুল কাসেম আজ বৃহস্পতিবার বলেন, ‘বৈঠকে সবাইকে আচরণবিধি যথাযথভাবে মেনে চলার নির্দেশ দিয়েছি। এ ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না, তাদের সেটি বলে দিয়েছি।

এমনকি কী কী ধরনের বিধি লঙ্ঘন হয়েছে, সেগুলোও বৈঠকে বলেছি। আচরণ বিধিমালায় যা যা আছে, তার ব্যত্যয় হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দিয়েছি।

তাঁরা জানিয়েছেন, তাঁরা সেটি মেনে চলবেন। বৈঠকে প্রার্থীরাও এসেছিলেন, আবার কয়েকজন প্রার্থীর পক্ষে প্রতিনিধি এসেছিলেন।’

নির্বাচনী এলাকায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আবুল কাসেমের সভাপতিত্বে নির্বাচন কর্মকর্তা ও মেয়র প্রার্থীদের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত নির্বাচন মনিটরিং টিমের প্রথম বৈঠক বসে। সূত্র : এনটিভি অনলাইন

জানা গেছে, উত্তর সিটির এই টিম নির্বাচন-সংক্রান্ত আইন, নির্বাচনী আচরণবিধি এবং নির্বাচনের সার্বিক বিষয়ে যথাযথ ও সঠিকভাবে পালন হচ্ছে কিনা তা তদারক করবে ও প্রতিফলনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন