জায়রা ওয়াসিমকে হে’ন’স্তা করায় তিন বছরের জে’ল হলো ব্যবসায়ীর

প্রকাশিত: জানু ১৬, ২০২০ / ০১:৫৯পূর্বাহ্ণ
জায়রা ওয়াসিমকে হে’ন’স্তা করায় তিন বছরের জে’ল হলো ব্যবসায়ীর

সাবেক বলিউড অভিনেত্রী জায়রা ওয়াসিমকে হে’ন’স্তা’র ঘটনায় এক ব্যবসায়ীকে কা’রা’দ’ণ্ড দেয়া হয়েছে। দুই বছর আগের ওই ঘটনায় অ’ভি’যু’ক্ত ভারতীয় ব্যবসায়ী বিকাশ সচদেবকে তিন বছরের স’শ্র’ম কা’রা’দ’ণ্ড দিয়েছে মুম্বাই সেশনস কোর্ট।

জানা যায়, ২০১৭ সালে দিল্লি-মুম্বাই এয়ার ভিস্তারা ফ্লাইটে হে’ন’স্তা’র শি’কা’র হন দঙ্গলকন্যা খ্যাত জায়রা ওয়াসিম। ওই ঘটনার সময় তার বয়স ছিল ১৭। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বুধবার আদালত যৌন নির্যাতন থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের আওতায় অ’ভি’যু’ক্ত বিকাশ সচদেবকে দো’ষী সা’ব্য’স্ত করেছে।

‘অ’ভি’যোগে জায়রা আদালতকে বলেন, মুম্বাই যাওয়ার পথে আধো ঘুমের মধ্যে তিনি টের পান পেছনের আসনে বসা একজন মধ্যবয়স্ক মানুষ তার পিঠে এবং ঘাড়ে পা দিয়ে ক্রমাগত স্পর্শ করছেন। ৫ থেকে ১০ মিনিট ধরে এমন অস্বস্তিকর অবস্থা চলে। ফোনে ওই ব্যক্তির ছবি তোলার চেষ্টা করলেও আলো কম থাকায় তা হয়নি।

এ ঘটনার পর জায়রা ওয়াসিম ইনস্টাগ্রামে তার অভিজ্ঞতা বর্ণনা দিয়ে পোস্ট দিলে তার সেই পোস্টটি ভাইরাল হয়। সেসময় ফ্লাইট থেকে নামার পরই জায়রা একটি ভিডিও ধারণ করেছিলেন।

ওই ভিডিওর সহায়তায় ব্যবসায়ী বিকাশ সচদেবকে চিহ্নিত করে পুলিশ তাকে গ্রে’ফ’তা’র করে। ভারতীয় দ’ণ্ড’বি’ধির ৩৫৪ ধারায় শ্লী’ল’তা’হানির অ’ভি’যো’গের পাশাপাশি জায়রা প্রাপ্তবয়স্ক না হওয়ায় পকসো ধারাতেও অ’ভি’যো’গ দায়ের হয়।

আন্ধেরির বাসিন্দা সচদেব মুম্বাইয়ের একটি সংস্থার সিনিয়র এক্সিকিউটিভ।ফ্লাইটে ঘুমের ঘোরে তার পা সামনের নারী যাত্রীর গায়ে লেগেছে বলে দাবি সচদেব ও তার স্ত্রীর।

প্রসঙ্গত পাঁচ বছরের জনপ্রিয়তাকে উপেক্ষা করে অভিনয় জগত ছাড়ার ঘোষণা দিয়েছেন দঙ্গল সিনেমায় আমির খানের সঙ্গে অভিনয় করা কাশ্মীরি কিশোরী জায়রা ওয়াসিম। ভারতের জাতীয় পুরস্কারজয়ী তরুণ এ অভিনেত্রী অভিনয় ছাড়ার কারণ হিসেবে ‘ঈমান’ বা ধর্মবিশ্বাসের কথা জানিয়েছিলেন।

অভিনয় ছাড়ার কারণ হিসেবে ভারতের জাতীয় পুরস্কারজয়ী তরুণ এ অভিনেত্রী জানান, সিনেমা কিংবা তারকা-জীবন ধর্মবিশ্বাস বা ‘ঈমান’ থেকে তাকে ক্রমশ দূরে ঠেলে দিচ্ছিল।

২০১৬ সালে আমির খানের সঙ্গে ‘দঙ্গল’ ছবিতে অভিনয় করেন জায়রা ওয়াসিম। এটাই ছিল তার ডেব্যু ফিল্ম। এত কম বয়সে তার অভিনয় দক্ষতা অত্যন্ত প্রশংসিত হয়।

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড-ন্যাশনাল চাইল্ড অ্যাওয়ার্ড ফর একসেপশনাল অ্যাচিভমেন্ট পেয়েছেন জায়রা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন