বাংলাদেশি তরুণী সৌদি আরবে সংঘ’ব’দ্ধ ধ’র্ষ’ণের শি’কা’র

প্রকাশিত: জানু ১৬, ২০২০ / ১২:৩৯পূর্বাহ্ণ
বাংলাদেশি তরুণী সৌদি আরবে সংঘ’ব’দ্ধ ধ’র্ষ’ণের শি’কা’র

সৌদি আরবের রাজধানী রিয়াদে সং’ঘ’ব’দ্ধ ধ’র্ষ’ণের শি’কা’র হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বাংলাদেশের এক তরুণী গৃহকর্মী।সংসারের অভাব ঘোঁচাতে গৃহকর্মীর কাজ নিয়ে গত বছরের ৪ অক্টোবর সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন ওই তরুণী।

কিন্তু সৌদি আরব যাওয়ার ১০ দিনের মাথায় তার ওপর শুরু হয় পা’শ’বি’ক নি’র্যা’ত’ন। তাকে একটি কক্ষে আ’ট’কে রেখে ঘুমের ওষুধ খাওয়ানো হয়। ওই কক্ষে তিন দিন ধর কয়েকজন তাকে ধ’র্ষ’ণ করে।নি’র্যা’ত’নের এক পর্যায়ে জ্ঞা’ন হা’রিয়ে ফেললে তাকে রিয়াদের ছিমুছি হাসপাতালে রেখে যায় ধ’র্ষ’করা।

সেখানে তিন মাস চিকিৎসা নেওয়ার পর কিছুটা সুস্থ হয়ে উঠেছেন ওই তরুণী। এর মাঝে গত রবিবার তাকে ছিমুছি হাসপাতাল থেকে ১৫০ মাইল দূরে তৌমির হাসপাতালে হস্তান্তর করা হয়। সেখানে ভাঙা গলায় একটু একটু কথা বলতে পারলেও বিছানা থেকে উঠে বসতে পারছেন না তিনি।

তৌমির হাসপাতালে কর্মরত এক বাংলাদেশি বলেন, ‘কিভাবে নি’র্যা’ত’নের শি’কা’র হয়েছে তা ভাষায় প্রকাশ করা যাবে না। ধ’র্ষ’ণের পাশাপাশি শরীরের বিভিন্ন স্থানে আ’ঘা’তের চিহ্ন পাওয়া গেছে তরুণী গৃহকর্মীর।’

তিনি আরও বলেন, ‘তরুণী গৃহকর্মী জানায়, সে যে অফিসের মাধ্যমে সৌদিতে এসেছিল সেখানকার বাংলাদেশিরাও এ ঘটনায় জ’ড়ি’ত ছিলেন। সে এতটুকু বলতে পারে তার ওপর কিছু লোক ঝা’পি’য়ে পড়েছিল। অ’জ্ঞা’ন হয়ে গেলে আর কিছুই মনে নেই তার।’

এ ঘটনায় সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ সরকারের হ’স্ত’ক্ষেপ কামনা করে অ’প’রা’ধী’দের বিচার সুনিশ্চিত করে তাকে দেশে পাঠানোর দাবি জানিয়েছে ভু’ক্ত’ভো’গী ও ভু’ক্ত’ভো’গীর পরিবার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন