সেই ‘জ’ঙ্গি আস্তানা’ থেকে বো’মাসহ নারী আ’টক

প্রকাশিত: জানু ১৪, ২০২০ / ১২:১২পূর্বাহ্ণ
সেই ‘জ’ঙ্গি আস্তানা’ থেকে বো’মাসহ নারী আ’টক

ঢাকার আশুলিয়ায় একটি দোতলা ভবন থেকে সন্দে’হভাজন এক নারী জ’ঙ্গিকে আ”টক করেছে পুলিশ। বিপুলসংখ্যক জ’ঙ্গি ও গো’লা’বা’রুদ থাকার খবরে ওই ভবনে অ’ভি’যান চালিয়ে তাকে আ’ট’ক করা হয়। এছাড়া কিছু পেট্রোল বোমা, স্বয়ংক্রিয় আ’ঘা’তের জন্য ব্যবহারযোগ্য বিভিন্ন সরঞ্জামাদি উ’দ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় আশুলিয়ার গোকুলনগর বাজার সংলগ্ন ওই বাড়িটি ঘেরাও করে পুলিশ। আক্তার হোসেন নামে এক প্রবাসীর মালিকানাধীন ওই বাড়িতে ঘণ্টা দেড়েকের ওই অভিযান রাত সাড়ে আটটার দিকে সমাপ্তের কথা জানানো হয়।

রাত সাড়ে ৮টায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, অ’ভি’যানে শায়লা শারমিন এক নারীকে আ’ট’ক করা হয়েছে। তবে তার স্বামী পলা’তক তানভীর জাবি শিক্ষার্থী। তারা উভয়েই নিউ জেএমবির সদস্য।

তিনি বলেন, ওই বাড়ি থেকে কিছু পেট্রোল বো’মা, ছু’ড়ি, স্ক্রু ড্রাইভার, খেলনা পি’স্তল, হার্ড ডিস্ক ও স্বয়ংক্রিয় আ’ঘাতের জন্য ব্যবহারযোগ্য শক্তিশালী বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। তবে তাদের কোনো না’শ’কতা পরিকল্পনা ছিল কি না তা পরবর্তীতে জানা যাবে।

পাথালিয়া ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য লেহাজ উদ্দিন জানান, বাড়িতে জঙ্গি রয়েছে খবরের ভিত্তিতে তিনি ঘটনাস্থলে আসেন। এই বাড়িটি ১৫ দিন আগে ভাড়া দেওয়া হয়। বাড়ির মালিক আকতার হোসেন সৌদিতে থাকেন। তার স্ত্রী শিরিন আক্তারের নামে বাড়িতে নামফলক রয়েছে।

লেহাজ বলেন, প্রায় ১০ দিন আগে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে দুজন বাড়িটি ভাড়া নেন। বাড়িটি দেখাশোনা করেন বাড়ির মাি কের ভায়রা শাহজাহান। তিনিই বাড়িটি সম্প্রতি ভাড়া ভাড়া দেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন