পানির নিচে দুবাই বিমানবন্দর, সব ফ্লাইট স্থগিত

প্রকাশিত: জানু ১২, ২০২০ / ০৫:১৫অপরাহ্ণ
পানির নিচে দুবাই বিমানবন্দর, সব ফ্লাইট স্থগিত

ভারি বৃষ্টির পর ব’ন্যার কারণে দুবাই বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত করা হয়েছে। শনিবার এক টুইট বার্তায় একথা জানিয়েছে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দরের ঢুকে পড়েছে ব’ন্যার পানি। তাই স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ কারণে সব ফ্লাইটের সময়সূচি স্থগিত করা হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত কয়েকটি ছবি ও ভিডিওতে দেখা যায়, বিমানবন্দরের রানওয়ে ব’ন্যার পানিতে ডুবে গেছে। যত দ্রুত সম্ভব কার্যক্রম আবারো স্বাভাবিক করার আশ্বা’স দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

গত কয়েকদিন ধরে দুবাইয়ে অ’তিরিক্ত বৃষ্টি হচ্ছে। আগামী কয়েকদিনও ভারি বর্ষণ অব্যাহত থাকবে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ।

উল্লেখ্য, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর সংযুক্ত আরব আমিরাতের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর এবং সংযুক্ত আরব আমিরাতের আন্তর্জাতিক বিমানবন্দর।

এটি পৃথিবীর তৃতীয় বৃহত্তম ব্যস্ততম বিমানবন্দর, বিশ্বের ৬ম ব্যস্ততম কার্গো এয়ারপোর্ট, এয়ারবাস এ ৩৮০ এবংবোয়িং ৭৭৭ আন্দোলনের সবচেয়ে বেশি বিমানবন্দর, এবং বিশ্বের অপেক্ষাকৃত সর্বাধিক বিমানবন্দর মাত্র দুটি রানওয়ে দিয়ে ২০১২ সালে, ডিএক্সবি 83.6 মিলিয়ন যাত্রী, ২.59 মিলিয়ন টন কার্গো এবং ২২০ উড়োজাহাজ চালান পরিচালনা করে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন