ভারতীয় দল থেকে বাদ পড়লেন হার্দিক পান্ডিয়া

প্রকাশিত: জানু ১২, ২০২০ / ১২:০১অপরাহ্ণ
ভারতীয় দল থেকে বাদ পড়লেন হার্দিক পান্ডিয়া

গত বছরের সেপ্টেম্বরে কোমরের চোটে অস্ত্রোপচার করাতে হয় হার্দিক পান্ডিয়ার। এরপর থেকে ভারতীয় দলের বাইরেই আছেন এই অলরাউন্ডার। তবে চলতি মাসে নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে হার্দিক ফিরতে পারেন, এমন কথাই শোনা যাচ্ছিল।

তবে দল নির্বাচন প্রক্রিয়ায় থাকলেও ফিটনেস পরীক্ষায় ফেল মেরেছেন ভারতীয় এই অলরাউন্ডার। জাতীয় দলের সিরিজের আগে নিউজিল্যান্ডে ভারতীয় ‘এ’ দলের হয়ে খেলতে পাঠানোর কথা ছিল হার্দিককে। কিন্তু তিনি ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ায় ‘এ’ দলে নেওয়া হয়েছে বিজয় শঙ্করকে।

রঞ্জি ট্রফিতে হার্দিককে না পরীক্ষা করেই তাকে ‘এ’ দলে রেখে দিয়েছিলেন ভারতীয় নির্বাচকেরা। কিন্তু জানা গিয়েছে, দুটো বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হন হার্দিক।

আগামী ২৪ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডে ৫টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ান ডে এবং ২ টেস্টের সিরিজ শুরু ভারতের। যে সফরের দল বেছে নেওয়া হবে আজ (রবিবার)। হার্দিক অন্ততপক্ষে টি-টোয়েন্টি দলে থাকবেন, শোনা যাচ্ছিল।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সদস্য সংবাদ সংস্থাকে এও বলেছিলেন, ‘হার্দিককে নিয়ে একটা ব্যাপারই দেখার। আন্তর্জাতিক স্তরে খেলার মতো ও ফিট হয়ে উঠেছে কি না।’

শনিবার রাতে জানা যায়, ফিট হয়ে উঠতে পারেননি এই অলরাউন্ডার। যার ফলে তাকে এখন দলের বাইরেই থাকতে হচ্ছে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এমন সময়ে হার্দিককে দলে ফেরানোর একটা তোরজোর তো আছেই। কিন্তু তিনি নিজেই তো পাস করতে পারলেন না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন