মোস্তাফিজের অর্ধেকও কেউ বাংলাদেশে নেই: মাশরাফি

প্রকাশিত: জানু ১১, ২০২০ / ১২:৪৮অপরাহ্ণ
মোস্তাফিজের অর্ধেকও কেউ বাংলাদেশে নেই: মাশরাফি

বল হাতে আগের ছন্দে নেই জাতীয় দলের পেসার মোস্তাফিজুর রহমান। হারিয়ে-ফুরিয়ে গেছেন তিনি, এমন সমালোচনা প্রায়ই শোনা যায়। দুর্দিনে শুভাকাঙ্ক্ষী, ক্রিকেটভক্ত,গণমাধ্যমকর্মী, কোচ, এমনকি বিসিবি কর্তারাও তাকে ছেড়ে কথা বলছেন না। সতীর্থকে নিয়ে সমালোচনায় হতাশ বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

শুক্রবার রাজধানীর মিরপুরে বিপিএলে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, বাংলাদেশে মোস্তাফিজের অর্ধেকও কেউ নেই। তাই সমালোচনা না করে তার পাশে দাঁড়ান।

সে-ই তো বিশ্বকাপে ২১ উইকেট নিয়েছে। গেল বছর ওয়ানডেতে দেশের সর্বোচ্চ শিকারী ছিল মোস্তাফিজই। আর কেউ কি পেরেছে?

ওয়ানডে অধিনায়ক বলেন, যদি বাংলাদেশে কেউ মোস্তাফিজের অর্ধেকও থাকে, দ্যাটস ফাইন। আমাকে একটা হাফ অব ফিজ দেখান। নাই তো! আমরা তাকে তৈরি করতে চাচ্ছি। সে বিশ্বকাপে ২১ উইকেট নিয়েছে।

হয়ত ইকোনমি রেট একটু বেশি ছিল। এখন এ জিনিসটা ঠিক করতে হবে। উপায় খুঁজে বের করতে হবে। একটা পথ তো নিশ্চয়ই আছে।

মাশরাফি মনে করেন, যারা মোস্তাফিজকে নিয়ে কাজ করছেন; তারাও সাংবাদিকদের ভাষায় কথা বলছেন, সমালোচনা করছেন। এটা মেনে নিতে পারছেন না তিনি।

‘যারা মোস্তাফিজের সমালোচনা করছেন, তারাই পরের দিন তাকে নিয়ে কাজ করছেন। এমনটা হলে সে নিজের দুর্বলতার কথাগুলো তাদের সঙ্গে ভাগ করে নিতে পারবে না। পারফরম্যান্স খারাপ করলে দর্শক,সাংবাদিকরা সমালোচনা করবেন।

এটাই স্বাভাবিক। তবে খেলোয়াড় সংশ্লিষ্টদের সমালোচনা মানায় না। এমনটা হলে কিছু দোষ তাদের ঘাড়েও পড়বে’-যোগ করেন ওয়ানডে অধিনায়ক।

উল্লেখ্য, এ পর্যন্ত ৫৬ ওয়ানডে খেলে ১০৭ উইকেট নিয়েছন মোস্তাফিজ। ১৩ টেস্ট খেলে ২৮ উইকেটের মালিক তিনি। আর ৩৭ টি-টোয়েন্টি খেলে ৫২ উইকেট পেয়েছেন বাংলাদেশ দলের অন্যতম নির্ভরযোগ্য এ বোলার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন