ভারতের কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারল শ্রীলংকা

প্রকাশিত: জানু ১১, ২০২০ / ১২:১৪পূর্বাহ্ণ
ভারতের কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারল শ্রীলংকা

শ্রীলংকাকে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে ট্রফি জিতে নিল স্বাগতিক ভারত।শুক্রবার সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ভারত ২০১ রানের বিশাল সংগ্রহ করে ৭৮ রানের বড় জয় পায় বিরাট কোহলিরা। সিরিজের প্রথ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

শুক্রবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৯৭ রান করা ভারত, পরের ৬৭ রানের ব্যবধানে হারায় ৬ উইকেট। ইনিংসের শেষ দিকে অধিনায়ক বিরাট কোহলি আর শার্দুল ঠাকুরের ব্যাটিং তাণ্ডবে ৬ উইকেটে ২০১ রানের পাহাড় গড়ে স্বাগতিক ভারত।

টি-টোয়েন্টি ম্যাচে ২০২ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে মাত্র ২৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় সফরকাী শ্রীলংকা। তবে পঞ্চম উইকেটে দলের হাল ধরেন অ্যাঞ্জোলো ম্যাথিউস ও ধনঞ্জয়া ডি সিলভা। এই জুটিতে তারা গড়েন ৬৮ রানের জুটি।

১১ ওভারে ৪ উইকেটে ৮৮ রান তুলে নেয় শ্রীলংকা। জয়ের জন্য শেষ ৫৪ বলে শ্রীলংকার প্রয়োজন ১১৪ রান। ১২তম ওভারের প্রথম বলেই ওয়াশিংটন সুন্দরকে ছক্কা হাঁকান ম্যাথিউস। ঠিক পরের বলে ফের বাউন্ডারি হাঁকাতে গিয়ে লং অনে ক্যাচ তুলে দেন। ২০ বলে তিন ছক্কা আর এক চারের সাহায্যে ৩১ রান করে ফেরেন ম্যাথিউস।

এরপর ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি দাসুন শানাকা ও হাসারাঙ্গা। ৯ রানে ফেরেন সানাকা আর সানাকা। শূন্য রানে রান আউট হাসারঙ্গা। মালিঙ্গা ফেরেন গোল্ডেন ডাকে। দুর্দান্ত ব্যাটিং করে ফিফটি তুলে নিয়ে ফেরেন ধনাঞ্জয়া।

তার আগে দলের হয়ে ৩৬ বলে সর্বোচ্চ ৫৭ রান করেন তিনি। ১৫.৫ ওভারে ১২৩ রানে অলআউট হয় শ্রীলংকা। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নভদীপ সাইনি, এছাড়া দুটি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। প্রসঙ্গত, সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন