ওয়ার্নের একটি টুপি বিক্রি হলো রেকর্ড ৬ কোটি টাকায়

প্রকাশিত: জানু ১০, ২০২০ / ১২:১৫অপরাহ্ণ
ওয়ার্নের একটি টুপি বিক্রি হলো রেকর্ড ৬ কোটি টাকায়

অস্ট্রেলিয়ার বনাঞ্চলে ভয়ংকর দাবানল ছড়িয়ে পড়েছে। সরকারি হিসাবে বলছে, সেপ্টেম্বর থেকে তাতে এখন পর্যন্ত ১০০ কোটির বেশি প্রাণি মারা গেছে। জীবন হারিয়েছে ২৭ জন মানুষও। এখনো দাবানল নিয়ন্ত্রণে না আসায় ক্ষতির পরিমাণ প্রতিদিনই বাড়ছে। দেশটির মাইলের পর মাইল গ্রাস করছে আগুন।

দাবানল নিয়ন্ত্রণে চ্যালেঞ্জের মুখে অস্ট্রেলিয়া। দুর্যোগ মোকাবেলায় সেনা মোতায়েন করা হয়েছে। পরিপ্রেক্ষিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন বিশ্বকাপজয়ী অজি স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন। দেশের ক্ষতিগ্রস্তদের জন্য কিছু করার তাগিদে নিজের প্রিয় ‘ব্যাগি গ্রিন’ টুপি নিলামে তোলেন তিনি।

৫০ বছর বয়সী লেগস্পিনার এ ক্যাপ পরেই ১৪৫ টেস্টে শিকার করেছিলেন ৭০৮ উইকেট। ব্যাগি গ্রিনের ঐতিহাসিক মূল্যটা ঠিকই পেয়েছেন তিনি। অস্ট্রেলীয় স্পিন জাদুকরের টুপিটি বিক্রি হয়েছে রেকর্ড ১ মিলিয়ন অর্থাৎ ১০,০৭,৫০০ অস্ট্রেলিয়ান ডলারে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬ কোটি টাকা।

এর আগে এত বেশি চড়া মূল্যে আর কোনো অজি ক্রিকেটারের ব্যাগি গ্রিন টুপি বিক্রি হয়নি। ২০০৩ সালে কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের ক্যাপ বিক্রি হয়েছিল সোয়া ৪ লাখ অস্ট্রেলিয়ান ডলারে। বাংলাদেশি মুদ্রামাণে যা প্রায় আড়াই কোটি টাকা।

ওয়ার্নের ব্যাগি গ্রিন ক্যাপটি কিনেছে সিডনির ‘এমসি’ কোম্পানি। নিলামের শেষ মুহূর্তে ১ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের বেশি দিয়ে এটি কেনে তারা।

নিলামে ক্যাপ বিক্রি থেকে প্রাপ্ত অর্থ রেড ক্রসের তহবিলে দিয়ে দেবেন ওয়ার্ন। যাতে সব অর্থ দাবানলে ক্ষতিগস্ত্রদের জন্য কাজে লাগে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন