মত পাল্টে বিসিবিকে যে প্রস্তাব দিল পিসিবি

প্রকাশিত: জানু ৯, ২০২০ / ০২:০৪অপরাহ্ণ
মত পাল্টে বিসিবিকে যে প্রস্তাব দিল পিসিবি

মত পাল্টে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টির বদলে শুরুতে টেস্ট সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে পিসিবি। এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে বাংলাদেশ পাকিস্তান সফরে গেলে প্রথমে টি-টোয়েন্টি সিরিজ খেলার ব্যাপারে অনড়। এদিকে বেশিরভাগ ক্রিকেটার পাকিস্তানে যেতে রাজি হলেও মুশফিক একমত হননি বলে জানিয়েছেন বোর্ড প্রধান।

পাকিস্তান সফর নিয়ে গুঞ্জন যেন থামছেই না। টি-টোয়েন্টি নাকি টেস্ট সিরিজ? পাকিস্তান সফরে কোনটি বেশি গুরুত্ব পেতে যাচ্ছে? এ নিয়ে দিনভর গুঞ্জন ক্রিকেটপাড়ায়।

এর মাঝেই আবারো নতুন প্রস্তাব এলো পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে। আগে টি-টোয়েন্টি নয়, বরং টেস্ট সিরিজ খেলতে আগ্রহী পিসিবি। কিন্তু বিসিবি আগের জায়গায় অনড়। খেললে শুধু টি-টোয়েন্টি সিরিজ। নইলে নয়। এমন জল্পনা-কল্পনার মাঝে হঠাৎই বিসিবি কার্যলয়ে বৈঠকে বসেন বিসিবি সভাপতি। কিন্তু আসেনি চূড়ান্ত সিদ্ধান্ত।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরা ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে চলে আসতে চাই। ফিরে এসে অন্য কোনো সময় খেলা যায় কিনা সে বিষয়ে আলোচনা চলছে। কিন্তু তারা বেশি আগ্রহী টেস্ট নিয়ে।

এদিকে দীর্ঘ সময়ের জন্য পাকিস্তান সফরে যেতে আপত্তি আছে মুশফিকসহ বেশ ক’জন খেলোয়াড় ও কোচিং স্টাফদের। তবে বেশিরভাগই মত দিয়েছেন স্বল্প সময়ের সফরের পক্ষে। তাই নতুন করে এটিও ভাবনায় এনেছে বিসিবি। তবে এ ব্যাপারে উপসংহারে আসতে পারেনি বোর্ড।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, কোচিং স্টাফরাতো যেতেই চাই না। খেলোয়াড়রাও স্বল্প সময়ের সফরের পক্ষে। সব দিক বিবেচনা করেই পাকিস্তানকে সাড়া দিয়েছি। নিরাপত্তা ইস্যুকে কেন্দ্র করে টেস্ট সিরিজ না খেলতে গেলে কি হতে পারে বাংলাদেশের? এমন প্রশ্নেও সন্দিহান বোর্ড কর্তা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, না গেলে যে কি হবে, আসলে সেটা আমরাও জানি না। বাংলাদেশ-পাকিস্তান যে টানাপোড়েন চলছে তার শেষটা কোথায়? এর উত্তর হয়তো সময়ই বলে দেবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন