যুক্তরাষ্ট্র নতুন ধৃ’ষ্টতা দেখালে পরিণতি হবে ভ’য়াবহঃ ইরান

প্রকাশিত: জানু ৯, ২০২০ / ১২:৩০পূর্বাহ্ণ
যুক্তরাষ্ট্র নতুন ধৃ’ষ্টতা দেখালে পরিণতি হবে ভ’য়াবহঃ ইরান

নতুন কোনো ধৃ’ষ্ট’তা দেখানো হলে আরও মা’রা’ত্ম’ক ও ভ’য়া’ব’হ প্র’ত্যা’ঘা’ত করা হবে বলে যুক্তরাষ্ট্রকে হু’শি’য়া’র করেছেন ইরানি স’শ’স্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি।

বুধবার ক’ঠো’র হু’শি’য়া’রি উচ্চারণ করে তিনি বলেন, মার্কিন দু’ষ্ট শা’স’কদের মধ্যপ্রাচ্য থেকে দ্রুততম সময়ের মধ্যে তাদের সেনা সরিয়ে নেয়ার মোক্ষম সময় এসে গেছে।

ইরাকের দু’টি মার্কিন ঘাঁটিতে আইআরজিসি ক্ষে’প’ণা’স্ত্র হা’ম’লা চালানোর পর এ হু’শি’য়া’রি উচ্চারণ করেন তিনি।

এছাড়া দেশটির প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি বলেছেন, যুক্তরাষ্ট্রের নতুন হামলার (প্রতিশোধ) সমানুপাতিক জবাব দিতে ইরান প্রস্তুত রয়েছে।

বুধবার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ইরাকে মার্কিন লক্ষ্যবস্তুতে তেহরানের ক্ষে’প’ণা’স্ত্র হা’ম’লা’র ঘটনায় যুক্তরাষ্ট্রের প্র’তি’শো’ধের প্রতিক্রিয়া সমানুপাতিক (সমান) হারে দেবে ইরান।

বুধবার মার্কিন স্থাপনায় তেহরানের হা’ম’লা’র কথা উল্লেখ করে আমির হাতামি বলেন, আমরা স্বল্প মাত্রার ক্ষে’প’ণা’স্ত্র ব্যবহার করেছি। আমি আশা করছি এটি আমেরিকার জন্য স্বরণীয় শিক্ষা হবে।

শুক্রবার মার্কিন ড্রোন হা’ম’লা’য় ইরানের কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানির হ’ত্যা’র প্র’তি’শো’ধ নিতে বুধবার ভোররাতে ইরাকে অবস্থিত মার্কিন জোটের বিমানঘাঁটি ‘আইন আল-আসাদ’সহ অন্য একটি ঘাঁ’টি’তে হা’ম’লা চালায় ইরান।

একের পর এক ভূমি থেকে ভূমিতে নিক্ষেপণযোগ্য অসংখ্য ক্ষে’প’ণা’স্ত্র’ হা’ম’লা করে ঘাঁ’টি’টি’কে গুঁ’ড়ি’য়ে দেয় ইরানি সামরিক বাহিনী। এতে ৮০ মার্কিন সেনা নি’হ’তের দাবি করে ইরান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন